সরকার অবৈধ হলে খালেদা কি বৈধ, প্রশ্ন ওবায়দুল কাদেরের

obidul kader
সমাজের কথা ডেস্ক ॥ বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়ার প্রতি প্রশ্ন রেখে যোগাযোগমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদের বলেছেন, “আজ থেকে সরকার যদি অবৈধ হয় তাহলে তিনি এখনো বিরোধদলীয় নেতা আছেন কিভাবে। সরকারই যদি অবৈধ হয় অবৈধ সমাবেশ স্থল থেকে সরে এসে তারা কেন সোহরাওয়ার্দীর সমাবেশে যোগ দিতে সরকারের বৈধ অনুমতি নিলেন।”

শুক্রবার সকালে সাভারে ১৩০ কোটি টাকা ব্যয়ে আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের চারলেন প্রকল্পের শেষ পর্যায়ের কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। আগামী ৩০ অক্টোবর এ প্রকল্পের কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, “শুভবুদ্ধির পরিচয় দিয়ে বিরোধীদল যেভাবে পল্টন থেকে সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে সরিয়ে এনেছে তেমনি আন্দোলনের অংশ হিসেবে আগামী নির্বাচনেও তারা অংশ নেবে বলে আশা করি।”

মন্ত্রী বলেন, “পল্টনে সমাবেশ করার জেদ পরিহার করে বিরোধী দলের সমাবেশস্থল পরিবর্তনের সিদ্ধান্ত উৎকণ্ঠিত জনগণের মাঝে রাজনৈতিক খরার মধ্যে এক পশলা বৃষ্টির মতো স্বস্তি এনে দিয়েছে। সরকারও শুভ বুদ্ধির পরিচয় দিয়েছে সমাবেশ করার অনুমতি দিয়ে।”

তিনি বলেন, “আগেই বলেছিলাম, ২৫ অক্টোবর বাংলাদেশের ওপর আকাশ ভেঙে পড়বে না। তবে দেশবাসীর মনে রয়েছে টানটান উত্তেজনা ও উৎকণ্ঠা। আমরা কিন্তু এখন মাঠে নেই। সবাই ধারণা করেছিল সরকার ও বিরোধী দল পাল্টাপাল্টি সমাবেশ করবে। আমরা কিন্তু করছি না। বিরোধী দল একাই মাঠে রয়েছে। কাজেই শুক্রবার কোনো সহিংস পরিস্থিতির সৃষ্টি হলে তার দায় দায়িত্ব বিরোধী দল এড়াতে পারবে না।”

মন্ত্রী বলেন, “এদেশ হচ্ছে নেতা ও গুজব তৈরির কারখানা। তবে নেতার চাইতে এখানে গুজব তৈরি হয় বেশি।”

এ সময় আরো উপস্থিত ছিলেন সড়ক বিভাগের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী শাহাবুদ্দিন খান, মানিকগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সবুজ উদ্দিন।

শেয়ার