সংবাদ পড়ে শোনাবে গাড়ি

nunce
সমাজের কথা ডেস্ক॥ মানুষ ও প্রযুক্তির মধ্যে সম্পর্ককে আরও শক্তিশালী করতে অ্যাপ্লিকেশন তৈরি করেছে ভয়েস রিকগনিশন সফটওয়্যার নির্মাতা নুয়ানস। মার্সিডিস বেঞ্জ গাড়িতে সংবাদ পড়ে শোনাবে তাদের নুয়ানস অ্যাপ।
এক প্রতিবেদনে প্রযুক্তি সংবাদবিষয়ক ওয়েবসাইট ম্যাশএবল জানিয়েছে, অ্যাপটি মার্সিডিস বেঞ্জ গাড়ির জন্য তৈরি করা হয়েছে। ভয়েস কমান্ডের মাধ্যমে অ্যাপটি চলবে।

নুয়ানস জানায়, অ্যাপটির লক্ষ্য হচ্ছে গাড়ি চালানোর সময় চালককে সহায়তা করা। এতে চালক গাড়ি চালানোর সময় টেক্সট কম্পোজ, মেসেজ শোনা ও ইমেইল পড়ে শোনাতে পারবে।

মুখে কোনো কমান্ড করলে তা বুঝতে পারবে সফটওয়্যারটি। কোনো খবর শুনতে হলে চালককে কমান্ড করতে হবে। তবেই লিখিত সংবাদ পাঠ করে শোনাবে নুয়ানস অ্যাপ।

গত জুনে নিউজ রিডিং টেকনোলজি প্রথম চালু হয়। অ্যাপটিতে এবার যুক্ত হয়েছে নতুন ফিচার। এতে সংবাদের বিভিন্ন বিভাগ যেমন, আন্তর্জাতিক, ক্রীড়া, দেশি খবর থেকে সিলেক্ট করে কমান্ড করলে তা পড়ে শোনাবে। এছাড়া অ্যাপটিতে সংবাদ পাঠের উচ্চারণ আগের চেয়ে স্পষ্ট হবে বলে জানিয়েছে নির্মাতারা।

ইমেইলে প্রযুক্তিটির ডিরেক্টর অফ মার্কেটিং ফাতিমা ভাইটাল ম্যাশএবলকে বলেছেন, “আমরা সংবাদকে সহজে পাঠযোগ্য করতে অ্যাপটি তৈরি করেছি। এছাড়া নতুন কোনো সংবাদ প্রকাশিত হলে অ্যাপটি তাও জানাবে।”

শেয়ার