সোহরাওয়ার্দীতে ১৩ শর্তে অনুমতি বিএনপিকে

Aowamilig
সমাজের কথা ডেস্ক॥ অনেক নাটকীয়তার পর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শুক্রবার ১৩ শর্তে সমাবেশ করার অনুমতি পেয়েছে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট।
ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান বৃহস্পতিবার বিকালে এ তথ্য জানান।
নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে আন্দোলনরত বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট প্রায় দুই সপ্তাহ আগে শুক্রবারের এই জনসভার কর্মসূচি ঘোষণা করে। সে সময় নয়া পল্টন, সোহরাওয়ার্দি উদ্যান ও পল্টন ময়দানে জনসভার অনুমতি চেয়ে মহানগর পুলিশের কাছে আবেদন করে তারা।
ক্ষমতাসীন আওয়ামী লীগও একই দিনে রাজধানীতে কর্মসূচি পালনের ঘোষণা দিলে জনমনে সৃষ্টি হয় সংঘাতের আশঙ্কা। এই প্রেক্ষটে ২০ অক্টোবর থেকে ঢাকা মহানগর এলাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করে পুলিশ।
এরইমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৮ অক্টোবর জাতির উদ্দেশ্যে ভাষণ দিয়ে নির্বাচনকালীন সর্বদলীয় মন্ত্রিসভার প্রস্তাব দেন এবং বিরোধী দলকে তাতে যোগ দেয়ার আহ্বান জানান।
এর দুদিন পর ২১ অক্টোবর ওই প্রস্তাব নাকচ করে সাবেক উপদেষ্টাদের নিয়ে নির্বাচনকালীন ‘নির্দলীয়’ সরকারের পাল্টা প্রস্তাব তোলেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।
বিএনপির একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ইব্রাহিম ফাতেমির কাছে এ আবেদনপত্র জমা দেন।
এর ঘণ্টা চারেক পর সোহরাওয়ার্দী উদ্যানে তাদের শর্তসাপেক্ষে সমাবেশের অনুমতি দেয়া হলো।

শেয়ার