সাকিবের পাঁচ উইকেট

shakib
বাংলানিউজ ॥
আগের দিন নিউজিল্যান্ড তিন উইকেট হারিয়ে ১০৭ রানে শেষ করে, যার সবকটিই নিয়েছিলেন সাকিব আল হাসান। দেশের মাটিতে সবচেয়ে বেশি উইকেট শিকারে এদিন ছাড়িয়ে গিয়েছিলেন পূর্বসূরি স্পিনার মোহাম্মদ রফিককে। তৃতীয় দিনও শুরু করলেন উইকেট নিয়ে। নিজের দ্বিতীয় ওভারে সাজঘরে ফেরান অপ্রতিরোধ্য রস টেলরকে (৫৩)। চা বিরতির ঠিক আগেই ডগ ব্রেসওয়েলকে দিয়ে পঞ্চম উইকেটটি তুলে নেন বাঁহাতি এই অলরাউন্ডার। অবশ্য মাঝে দুটি উইকেট নিয়েছেন সতীর্থ আব্দুর রাজ্জাক ও আল-আমিন।
মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় দিন প্রথম ইনিংস খেলতে নেমে সফরকারী ব্যাটসম্যান হামিশ রাদারফোর্ড (১৪), পিটার ফুলটন (১৩) ও ব্রেন্ডন ম্যাককালাম (১১) সাকিবের ঘূর্ণিতে সাজঘরে ফেরেন।
নিউজিল্যান্ডের বিপে বরাবরই দারুণ পারফরমেন্স সাকিবের। এনিয়ে টেস্টে ষষ্ঠবার কিউইদের মুখোমুখি হলেন তিনি। আর দ্বিতীয়বারের মতো পেলেন এক ইনিংসে পঞ্চম উইকেট। তবে ক্যারিয়ারে এনিয়ে সাকিব দশমবারের মতো এই কীর্তি গড়লেন।
পাঁচদিনের ক্রিকেটে টেস্টের শীর্ষ এই অলরাউন্ডারের সেরা পারফরমেন্স ৩৬ রান দিয়ে সাত উইকেট। সেটা এই নিউজিল্যান্ডের বিপ,ে পাঁচ বছর আগে দেশের মাটিতে ওই অর্জন করেছিলেন তিনি। ব্ল্যাক ক্যাপদের বিপে এখন পর্যন্ত লাল-সবুজের হয়ে ২০ উইকেট নিয়ে শীর্ষে সাকিব। আরও দুদিন হাতে রেখে এই সংখ্যাটা আরও বাড়িয়ে নেওয়ার ভালো সুযোগই পাচ্ছেন তিনি।
৩২তম টেস্টে এসে এখন পর্যন্ত ১১৩ উইকেট দখলে নিয়েছেন ২৬ বছর বয়সী স্পিনার।

শেয়ার