বছরের শুরুতেই গ্যালাক্সি ‘এস ফাইভ’!

GalaxyS5
সমাজের কথা ডেস্ক॥ গ্যালাক্সি সিরিজে অচিরেই দেখা যাবে ‘গ্যালাক্সি এস ফাইভ’। আগামী বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারিতে পণ্যটি প্রদর্শনের মাত্র একমাস পরেই বিপণনের কাজও আরম্ভ করবে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্যের জায়ান্ট স্যামসাং।

সম্প্রতি দেশটির একটি ওয়েবসাইট জোর দিয়ে খবরটি প্রকাশ করে। বর্তমানে উন্মুক্তের সার্বিক প্রস্ত্ততি চুড়ান্ত বলেও নিশ্চিত করা হয় প্রতিবেদনে।

কিন্তু, প্রত্যাশার তুলনায় আগেভাগে নতুন পণ্যের প্রবেশকে অনেকেই স্বাভাবিক চোখে দেখছেনা। কারণ উল্লেখ্য সময়সূচী প্রতিষ্ঠানের পণ্য প্রকাশের গতানুগতিক নিয়মের বাহিরে। মূলত মার্চ কিংবা এপ্রিলে তারা পণ্য প্রকাশ করে থাকে।

এদিকে বিশ্বব্যাপী গ্যালাক্সি এসফোর বিক্রির পরিমাণ প্রায় ২০ মিলিয়ন যে সংখ্যা প্রতিষ্ঠানের চাহিদার নিচে। এছাড়া তাড়াহুড়ো করে গ্যালাক্সিতে নতুন পণ্য আনার কারণ হিসেবে বিশেষজ্ঞরা বলছে অ্যাপলের ‘আইফোন ফাইভ এস’ আসায় স্যামসাং পণ্য বিক্রির পরিমাণ কমেছে। যেজন্য মার্চ এপ্রিলে প্রকাশের নিয়মকে বর্জন করছে স্যামসাং।

উল্লেখ্য, সিইএস ইভেন্ট সাধারণত জানুয়ারিতে হয়ে থাকে। তাই খবর সঠিক হলে সেই সময়ে পণ্যটি একঝলক দেখতে পাবে ভক্ত প্রত্যাশীরা।

উড়ো খবরে আরও বলা হয়েছে যে প্লাসটিকের খাপ সরিয়ে সম্পূর্ণ মেটাল বডির দিকে যাচ্ছে স্যামসাং। ধারণাকৃত কিছু হার্ডওয়্যারের মধ্যে আছে স্যামসাং’র ৬৪ বিটের অক্টা কোর এক্সিনস ৫৪৩০ প্রসেসর এবং অপটিক্যাল ইমেজ স্টাবলাইজেসন যুক্ত ১৬ এমপি ক্যামেরা।

যদিও আপাতত এটি কেবল গুজবই তবে ‘গ্যালাক্সি এস ফোরের’ বিক্রিতে ধীরগতি যে কারণ খবরটির গুরুত্ব বাড়াচ্ছে।

শেয়ার