দীর্ঘ ৯দিন পর বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানী-রপ্তানী শুরু হয়েছে

benapol
বেনাপোল (যশোর) প্রতিনিধি॥ শারদীয় দুর্গা পুজা ও ঈদুল আজহা’র দীর্ঘ ছুটি শেষে শনিবার সকাল থেকে দেশের বৃহত্তম স্থলবন্দর বেনাপোল ও পেট্টাপোল বন্দর দিয়ে আবারো আমদানী-রপ্তানী বানিজ্য শুরু হয়েছে। বন্দর ও কাষ্টমসের কার্যক্রম হয়েছে সচল। হ্যান্ডলিং শ্রমিকরা কাজে যোগ দিয়েছে। দুপুর পর্যন্ত ৮৭টি আমদানি পন্যবাহি ট্রাক বন্দর অভ্যন্তরে প্রবেশ করেছে। পাসপোর্ট যাত্রী চলাচল রয়েছে স্বাভাবিক।
বেনাপোল স্থল বন্দর চেকপোষ্টে দায়িত্বরত বন্দর ওয়ার হাউজ সুপার ফারুকুজ্জামান জানান,শুক্রবার পর্যন্ত টানা ৯দিন ছুটি শেষে স্থলবন্দর এলাকায় আবারো কর্মচাঞ্চল্য ফিরে এসেছে। সকাল থেকে দুপুর পর্যন্ত ভারত থেকে ৮৭টি পন্যবাহি ট্রাক বেনাপোল বন্দরে প্রবেশ করেছে। বন্দর গোডাউনে পন্য খালাস শুরু হয়েছে। তবে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপরে নির্দেশ মোতাবেক পুজা ও ঈদের কারণে দীর্ঘ সময় বন্দরে আমদানী-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দরে থাকা মালামালের ছাড় এবং দেশের অভ্যন্তরে পণ্য পাঠানোর কাজ চলেছে।
উল্লেখ্য, ভারতের পেট্টাপোল স্থলবন্দর শারদীয় দুর্গা পুজা উপলে ১১ থেকে ১৫ অক্টোবর ও বেনাপোল স্থলবন্দর ঈদ-উল-আযহা উপলে ১৫ থেকে ১৮ অক্টোবর পর্যন্ত বন্ধ থাকায় এই ৯দিন ছুটির ফাঁদে পড়ে স্থলবন্দর বেনাপোল।
এ ব্যাপারে স্থলবন্দরের সহকারী পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, পুজা ও ঈদের ছুটি শেষে শনিবার থেকে বন্দরের কার্যক্রম আবারও চালু হয়েছে। চলছে পন্য লোড আনলোডের কাজ।

শেয়ার