আর্থিক প্রতারণার শিকার অক্ষয় খান্না

akshoy
সমাজের কথা ডেস্ক॥
পঞ্চাশ লাখ টাকা দিলে দেড় মাসেই দ্বিগুণ হয়ে যাবে। লোভনীয় এ প্রস্তাবে বিনিয়োগ করতে দ্বিধা করেননি বলিউড অভিনেতা অক্ষয় খান্না। কিন্তু লাভ তো পরে, বিনিয়োগ-ই ফিরে পাননি তিনি। হয়েছেন প্রতারণার শিকার।

ভারতের আন্ধেরির এক দম্পতি বছর তিনেক আগে অক্ষয় খান্নাকে পণ্য বাজারে ৫০ লাখ টাকা বিনিয়োগ করার প্রস্তাব দেন। বলা হয়, ৪৫ দিন পরে লাভসহ মোট এক কোটি টাকা দেয়া হবে। ওই দম্পতির কথা মতো ২০১০ সালে ইনটেক ইমেজেস নামক প্রতিষ্ঠানকে ৫০ লাখ টাকা দেন অক্ষয়।

দেড় মাস পরে তাদের সাথে যোগাযোগ করলে গড়িমসি শুরু করে প্রতিষ্ঠানটি। বিভিন্ন অজুহাতে টাকা প্রদানে অক্ষয়কে ঘোরানো শুরু করে তারা। বারবার দেয়া হয় টাকা প্রদানের প্রতিশ্রুতি। আর এভাবেই কেটে যায় তিন বছর।

এ পর্যন্ত কোন টাকা-ই পাননি অক্ষয় খান্না। তাই শেষমেস পুলিশের দ্বারস্থ হয়েছেন এই বলিউড অভিনেতা। মালাবার হিল স্টেশনে এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেছেন তিনি। পুলিশ তদন্ত শুরু করেছে।

নিত্যপণ্য বিষয়ে একজন বিশেষজ্ঞ টাইমস অব ইন্ডিয়াকে জানান, ‘৪৫ দিনে টাকা দ্বিগুণ করা খুব কঠিন। পণ্যবাজার স্থির কিছু না। বড় কোন ঘটনা না ঘটলে কেউই নিশ্চিত মুনাফার নিশ্চয়তা দিতে পারে না। আন্তর্জাতিক স্বর্ণের বাজারেই শুরু দ্রুত লাভ করা সম্ভব। কিন্তু দ্বিগুণ লাভ সেখানেও সম্ভব নয়। ফলে অক্ষয়কে যে অফার দেয়া হয়েছিল, তা বাস্তবায়ন অসম্ভব।”

এ ঘটনায় এখন পর্যন্ত পুলিশকে কাউকে গ্রেপ্তার করেনি।

শেয়ার