সিরিয়ায় ১৬ সেনা নিহত

war photo
বাংলানিউজ
আত্মঘাতী গাড়ি বোমা হামলায় সিরিয়ায় কমপক্ষে ১৬ সেনা নিহত হয়েছে। শনিবার দেশটির রাজধানী দামেস্কে সেনাবাহিনীর চেক পয়েন্টের কাছে এই বোমা হামলা চালানো হয়।
সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা জানায়, দামেস্কের জারামানা উপকন্ঠে এই ঘটনা ঘটে। সানা হামলাকারীদের ‘সন্ত্রাসী’ বলে চিহ্নিত করলেও বিস্তারিত কিছুই প্রকাশ করেনি।
ব্রিটেন ভিত্তিক সিরিয়ার একটি মানবাধিকার সংগঠন জানায়, আল-কায়েদার নেতৃত্বে জাবহাত আল নুসরা ফ্রন্ট নামের বিদ্রোহী সংগঠন এই হামলা চালায়। বিদ্রোহীরা জারামানার মালিহা শহরের চেক পয়েন্ট দখলের জন্য হামলা চালায়। বোমা হামলার পরপরই সেনাবাহিনীর সঙ্গে ব্যাপক সংঘর্ষ বাধে।
বিবিসি অনলাইন বলছে, বিদ্রোহীরা দামেস্কের অধিকাংশ শহর নিয়ন্ত্রণে নিতে সক্ষম হলেও খ্রিস্টান অধ্যুষিত জারামানা শহরটি তারা নিজেদের কব্জায় নিতে পারেনি। আসাদ সিরিয়ায় সংঘর্ষ বাধার পরপরই ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং সংখ্যালঘুদের সমর্থন চান।
এর আগে যুক্তরাষ্ট্র সিরিয়া সরকারকে দামেস্কে অনাহারে থাকা জনসাধারনের কাছে খাদ্য পৌছে দেওয়ার অনুরোধ করে। ওয়াশিংটন জানায়, বিদ্রোহীদেরে সঙ্গে সেনাবাহিনীর কয়েকমাস ব্যাপী চলমান এই সংঘর্ষের ফলে অনেকের কাছে খাদ্য, ওষুধ ও পানি অপরিহার্য হয়ে পড়েছে।

শেয়ার