টয়লেট নাকি রেস্টুরেন্ট!

toylet
সমাজের কথা ডেস্ক॥ সাধারণত মানুষ খাবার পর টয়লেটে যায়। কিন্তু সেই খাবারই যদি হয় টয়লেটের ওপরে বসে অথবা টয়লেটের আদলে তৈরি বিশেষ মেন্যু দ্বারা, তাহলে বিষয়টি নিশ্চই অদ্ভুতই লাগবে?
হ্যাঁ, ঠিক এমনই একটি রেস্টুরেন্ট গড়ে উঠেছে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে। ‘দ্য ম্যাজিক রেস্টরুম ক্যাফে’ নামে অদ্ভুত এই রেস্টুরেন্টটি গড়ে উঠেছে সম্পূর্ণ টয়লেটের আদলে। গত ১১ অক্টোবর যুক্তরাষ্ট্রের লস আঞ্জেলেসে প্রথমবারের মতো এ ধরনের ক্যাফে উদ্বোধন করা হয়।

যেখানে বসার জায়গা থেকে শুরু করে খাবারের মেন্যু পর্যন্ত সবখানে টয়লেটের থিম ব্যবহার করা হয়েছে।

রেস্টুরেন্টটির আরো বৈশিষ্ট হলো, এখানে যারা খেতে আসেন তারা চেয়ারের জায়গায় বাসার জন্য পাবেন টয়লেট প্যান। অবশ্য খাবারের মেন্যু দেখে কারো কারো পেট গুলিয়ে উঠতে পারে। খাবারের মেন্যুতে রয়েছে ‘গোল্ডেন পুপ রাইস’, ‘ব্ল্যাক পুপ’, ‘স্মেলস লাইক পুপ’সহ আরো হরেক নামের বিচিত্র খাবার। তবে নাম শুনতে অদ্ভুত লাগলেও খেতে কিন্তু সেগুলো মোটেও খারাপ নয়।

রেস্টুরেন্টটির আরেকটি আকর্ষণ হলো, ক্রেতাদের এই খাবারগুলো দেয়া হবে টয়লেট প্যানের ক্ষুদ্র সংস্করণের বিশেষ প্লেট ও বোলে।

অবশ্য এই ধরনের রেস্টুরেন্ট যে যুক্তরাষ্ট্রেই প্রথম তা নয়। এর আগে চীনে ‘মডার্ন টয়লেট রেস্টুরেন্ট চেইন’ নামে এ ধরনের একটি রেস্টুরেন্ট চালু হয়। যার জনপ্রিয়তা দেখে ইও ইও লি নামের একজন মহিলা চীন এবং তাইওয়ানে কমোড থিম ব্যাবহার করে দুটি রেস্টুরেন্ট গড়ে তোলেন।

শেয়ার