ব্রিটেনের শ্যাডো এডুকেশন মিনিস্টার রোশনারা আলী

rushanara
সমাজের কথা ডেস্ক॥ ব্রিটিশ পার্লামেন্টের একমাত্র বাংলাদেশি বংশোদ্ভুত এমপি রোশনারা আলী শ্যাডো মিনিস্টার ফর এডুকেশন অ্যান্ড ইয়ং পিপল হিসেবে দায়িত্ব গ্র্রহণ করেছেন।

এর আগে তিনি আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক (ডিএফআইডি) শ্যাডো মিনিস্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলানিউজসহ সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে শ্যাডো এডুকেশন মিনিস্টারের দায়িত্ব গ্রহণের কথা জানিয়ে রোশনারা বলেন, ‘বর্তমান সরকার আমাদের তরুণ প্রজন্মের আকাঙ্ক্ষা বাস্তবায়নে ব্যর্থ হয়েছে। শ্যাডো মিনিস্টার ফর এডুকেশন অ্যান্ড ইয়ং পিপল হিসেবে দায়িত্ব পাওয়ায় তাদের জন্য কাজ করার সুযোগ সৃষ্টি হয়েছে।’

আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালনের কথা স্মরণ করে রোশনারা বলেন, ‘২০১০ সাল থেকে বর্তমান দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত আমি শ্যাডো মিনিস্টার ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের দায়িত্ব পালন করেছি। লেবার পার্টির অর্পণ করা ওই দায়িত্ব পালনের সময় আমাদের টিমওয়ার্কের জন্য আমি গর্ব অনুভব করি।’

নতুন দায়িত্ব গ্রহণের প্রাক্কালে রোশনারা ডিএফআইডি টিমে দায়িত্ব পালনকালীন তার পুরনো সহকর্মীদের সহযোগিতার কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। বাংলানিউজসহ অন্যান্য সংবাদমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে রোশনারা আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক শ্যাডো মিনিস্টার হিসেবে তার কর্মকাণ্ডের বর্ণনা দেন।

এতে বার্কলেইজ ব্যাংক কর্তৃক বাংলাদেশি ও অন্যান্য দেশের মানি এক্সচেঞ্জ কোম্পানির অ্যাকাউন্ট বন্ধ করার বিরুদ্ধে ক্যাম্পেইন ছাড়াও সহকর্মী লেবার দলীয় এমপি শাবানা মাহমুদকে সঙ্গে নিয়ে সাম্প্রতিক বাংলাদেশ সফরের কথাও উল্লেখ করেন রোশনারা আলী।

শেয়ার