অবসরে যাচ্ছে শচিনের ১০ নম্বর জার্সিও

Sachin
বাংলানিউজ
ক্রিকেট আইকন শচিন টেন্ডুলকারের অবসরের সঙ্গে সঙ্গে তার পরিচিত ১০ নম্বর জার্সিটিও ‘অবসরে’ পাঠাচ্ছে চ্যাম্পিয়নস লিগ টি-টোয়িন্টি ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস।

মাস্টার এ ক্রিকেটারের প্রতি শ্রদ্ধা জানিয়ে এমন সিদ্ধান্ত নিয়েছে মুম্বাই কর্তৃপ। আগামী মাসে নিজের ২০০তম ম্যাচের পর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন বলে গত বৃহস্পতিবার ঘোষণা দেন টেন্ডুলকার।

এ বছরের চ্যাম্পিয়নস লিগই ছিল রঙিন পোশাকে টেন্ডুলকারের শেষ পোশাদারি টুর্নামেন্ট। তিনি তাতে খেলেন ১০ নম্বর জার্সি গায়ে। গত মে মাসে মুম্বাই আইপিএল শিরোপা জয়ের পরই টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন তিনি।

মুম্বাই ইন্ডিয়ানস দলের মালিক নিতা আম্বানি গণমাধ্যমকে বলেছেন,“আমি মনে করি এটা আমাদের ‘মাস্টার’-এর প্রাপ্য সম্মান। একই বছর আইপিএল ও চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয় করাটা একটি বড় অর্জন। এটা আমাদের জন্য অত্যন্ত আবেগপূর্ণ মুহূর্ত। আমরা এই ১০ নম্বর জার্সিকে ‘অবসর’ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।”

প্রসঙ্গত,ফুটবলে জার্সি অবসরে পাঠানোর বেশ কিছু ঘটনা রয়েছে। ব্রাজিলের কিংবদন্তি পেলের ১০ নম্বর জার্সিকে অবসর দেয়া হয়েছে। জিকো,রিভালদোর মতো তারকা ফুটবলাররা এবং অতিসম্প্রতি কাকা এ জার্সি পরতেন। আর্জেন্টাইন গ্রেট দিয়েগো ম্যারাডোনার ১০ নম্বর জার্সিটি ২০০১ সালে অবসর দেয়া হয় এবং বর্তমানে তা পরছেন বার্সেলোনার লিওনেল মেসি।

শেয়ার