দুর্গাপূজা নিয়ে টিভি পর্দার আয়োজন

binodon
দুর্গাপূজা উপলক্ষে বেশ কয়েকটি টিভি চ্যানেল আয়োজন করেছে বিশেষ অনুষ্ঠানমালার। তেমনি কিছু অনুষ্ঠান তুলে ধরা হলো এখানে।

মাহমুদ দিদারের রচনা ও হাসান মোরশেদের পরিচালনায় সোমবার রাত ৯টা ৫ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে বিশেষ নাটক ‘রাজডুগি বৃষ্টিতে গল্প’। এ নাটকে অভিনয় করেছেন মাজনুন মিজান, বিদ্যা সিনহা মীম, রহমত আলী, ইকবাল, হেলাল প্রমুখ।

সোমবার রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে নাটক ‘বাতাসা’। বৃন্দাবন দাসের রচনা ও বিপ্লব পালের পরিচালনায় এতে মূল ভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। আরও অভিনয় করেছেন শাহনাজ খুশি, মৌসুমী হামিদ, সমাপ্তি মাসুক, গোলাম হাবিবুর রহমান মধু, মাসুদ রানা মিঠু প্রমুখ।

চঞ্চলের বানানো বাতাসা ছাড়া গ্রামের কোনো মেলাই জমে না। গ্রামে কুটুম এলে তাদের আপ্যায়ন করা হয় চঞ্চলের বানানো বাতাসা দিয়ে। একইভাবে অন্যরা বাতাসা বানায়; কিন্তু চঞ্চলের মতো হয় না। এতে ঈর্ষা জাগে হোসেনের। চঞ্চল কী দিয়ে বাতাসা বানান, তা নিয়ে মানুষের আগ্রহের শেষ নেই। এ নিয়েই এ নাটকের গল্প।

রোববার বিকেল ৫টা ৩০ মিনিটে আরটিভিতে প্রচার হবে বিশেষ পূজার অনুষ্ঠান ‘শারদীয় শুভেচ্ছা’। দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় আড্ডায় অংশ নিবেন-মৌটুসী, শখ, বিপ্লব সাহা, কিশোর। আরটিভিতে রোববার রাত ১১টা ৫০ মিনিটে প্রচার হবে সরাসরি বিশেষ গানের অনুষ্ঠান `পুষ্পাঞ্জলি`।

কণ্ঠশিল্পী পুতুলের উপস্থাপনায় অনুষ্ঠানে গান পরিবেশন করবেন- অনিমা রায়, অলোক সেন, নিশিতা বড়ুয়া।

আরটিভিতে প্রচার হবে পূজার বিশেষ নাচের অনুষ্ঠান ‘শারদ বীণার ছন্দে’।
অনুষ্ঠানে বিভিন্ন নৃত্যশিল্পী অংশ গ্রহণ করেছেন। নাচের অনুষ্ঠানে বেশ কিছু চমকপ্রদ নাচ আছে। ঢাকেশ্বরী মন্দির সহ কয়েকটি মনোরম লোকেশনে এই নাচের অনুষ্ঠান ধারণ করা হয়। এম সামসুদ্দিন মিঠুর প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচার হবে রোববার রাত ১১ টা ২০ মিনিটে।

শেয়ার