ড্র করে হতাশ ম্যাককালাম

সংবাদ সম্মেলনে হতাশার কথা জানাচ্ছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।
সংবাদ সম্মেলনে হতাশার কথা জানাচ্ছেন নিউ জিল্যান্ডের অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম।

জয়ের আশায় দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বাংলাদেশকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। প্রত্যাশামতো জয় না পাওয়ায় ভীষণ হতাশ নিউ জিল্যান্ডের অধিনায়ক।

রোববার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট শেষে তিনি বলেন, “এই টেস্টের ফলাফলে আমরা হতাশ। উইকেটে বোলারদের জন্য কিছু ছিল না। প্রতিটি উইকেটের জন্য বোলারদের লড়াই করতে হয়েছে। তবে বাংলাদেশের ব্যাটসম্যানরাও ভালো খেলেছে।”

“অবশ্য এখনো সিরিজ শেষ হয়ে যায়নি। ঢাকা টেস্টের দিকে তাকিয়ে আছি। সেখানে প্রত্যাশিত উইকেট পেলে আর ভালো খেলতে পারলে আমাদের পক্ষে সিরিজ জেতা সম্ভব।”

প্রথম ক্রিকেটার হিসেবে একই টেস্টে শতক ও হ্যাটট্রিক করা সোহাগ গাজীর প্রশংসা করে ম্যাককালাম বলেন বলেন, “মধ্যাহ্ন-বিরতির পর আমাদের দ্রুত রান তোলার পরিকল্পনা ছিল। কিন্তু সোহাগের হ্যাটট্রিক আমাদের পিছিয়ে দেয়। পুরো ম্যাচেই সে ভালো বল করেছে।”

“দারুণ একটি শতকও এসেছে তার ব্যাট থেকে। ওর জন্যই আমরা লিড নিতে পারিনি। বাংলাদেশ এমন ক্রিকেটারের জন্য গর্ব করতে পারে।”

চট্টগ্রামে নিউ জিল্যান্ডের স্পিনাররা তেমন সুবিধা করতে পারেননি। তবে সতীর্থদের জন্য ম্যাককালামের কণ্ঠে যথেষ্ট সহানুভূতি ছিল।

তিনি বলেন, “আমাদের স্পিনাররা ভালোই বল করেছে। কিন্তু তারা উইকেট থেকে কোনো সহায়তা পায়নি। এই ধরনের কন্ডিশনে সাফল্য পাওয়া যে কোনো বোলারের জন্যই কঠিন।”

শেয়ার