ঈদে বড় পর্দায় শাকিব আর বাপ্পির লড়াই

eid dilm
এবার ঈদের ছবি নিয়ে বড় পর্দায় দর্শক ধরার লড়াইয়ে থাকছেন শাকিব খান ও বাপ্পি চৌধুরী। এবার ঢাকা সহ সারা দেশে মুক্তি পাচ্ছে শাকিব খান অভিনীত তিনটি ছবি আর বাপ্পি অভিনীত একটি ছবি। শাকিবের জনপ্রিয়তা আর তিনটি ছবির আড়ালে বাপ্পি কি হারিয়ে যান কিনা এমনটাও ভাবছেন অনেকে। তবে কেউ কেউ বলছেন ঈদের তিনটি ছবির নায়ক শাকিব হওয়াতে এক ধরনের একঘেয়ামি হবার সুযোগ আছে। তাই দর্শক একঘেয়ামি কাটানোর জন্য বাপ্পির ছবিকেও বেছে নিতে পারে। তাই লড়াইটা বেশ জমেই উঠবে বলে আশা করা হচ্ছে।

ঈদের ছবিগুলোর মধ্যে রয়েছে রাকিবুল আলম রাকিব পরিচালিত ‘প্রেমিক নাম্বার ওয়ান’, মালেক আফসারী পরিচালিত ‘ফুল অ্যান্ড ফাইনাল’, সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’ এবং শাহ মোহাম্মদ সংগ্রাম পরিচালিত ‘কি প্রেম দেখাইলা’।

প্রেক্ষাগৃহে মুক্তি প্রতীক্ষিত ছবিগুলোর মধ্যে সর্বাধিক তিনটিতেই আছেন শাকিব। এবারের ছবিগুলোয় তার বিপরীতে আছেন অপু বিশ্বাস, নিপুণ, জয়া আহসান ও ববি।

এরমধ্যে ‘প্রেমিক নাম্বার ওয়ান’ ছবিটি নির্মিত হয়েছে সাদিয়া সোহান কথাচিত্রের ব্যানারে। ছবিটির প্রযোজক আনোয়ার হোসেন মিন্টু। রোমান্টিক অ্যাকশনধর্মী ‘প্রেমিক নাম্বার ওয়ান’ ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান, অপু বিশ্বাস, নিপুণ, কেয়া, শাহনূর আমান, কাবিলা, নাসরিন, জেসমিন, ডন, শিবা শানু, ইলিয়াস কোবরা এবং কাজী হায়াৎ ও ববিতা।

প্রযোজক আনোয়ার হোসেন মিন্টু তার প্রযোজিত ছবিটি নিয়ে বলেন, `অনেক তারকা নিয়ে ছবিটি নির্মিত হয়েছে। ছবির গানগুলোর শুটিং হয়েছে সিঙ্গাপুরের মনোরম লোকেশনে। আশা করি ছবিটি সব শ্রেণীর দর্শকের ভাল লাগবে।`

সাদ ও সারা নিবেদিত এ ছবির চিত্রগ্রহণ করেছেন আসাদুজ্জামান মজনু। সম্পাদনা করেছেন তৌহিদ হোসেন চৌধুরী। আর ছবির সংগীত পরিচালনা করেছেন আলী আকরাম শুভ ও ইমন সাহা।

শাকিবের সাথে এবার থাকছে জাতীয় চলচ্চিত্র পুরস্কারবিজয়ী অভিনেত্রী জয়া আহসান। ঈদ উপলক্ষে এবারই প্রথমবারের মতো বড় পর্দায় হাজির হচ্ছেন তিনি। সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেমকাহিনী’তে দুই নায়ক শাকিব ও শুভর বিপরীতে অভিনয় করেছেন তিনি। ছবিতে আরও অভিনয় করেছেন রাজ্জাক, ববিতা, আনোয়ারা, সোহেল রানা, সুব্রত, দিতি, সাজু খাদেম, মিমো প্রমুখ। ছবির সব ক’টি গান লিখেছেন কবির বকুল, সুর ও সংগীত পরিচালনা করেছেন শওকত আলী ইমন।

গানগুলোয় কণ্ঠ দিয়েছেন এসআই টুটুল, মুন্নী, চন্দন সিনহা, ন্যান্সি, পুলক, সোনিয়া, কিশোর, রন্টি, মুহিন, তাসিফ ও শাকিব খান। এ ছবির চিত্রনাট্য করেছেন রুম্মন রশীদ খান।

এদিকে শাকিবের পাশাপাশি বাপ্পি চৌধুরীর একটি ছবি মুক্তি পাচ্ছে। ঈদে এটিই বাপ্পির প্রথম ছবি। ছবির নাম ‘কী প্রেম দেখাইলা’। এ ছবিতে তার বিপরীতে আছেন আঁচল। নতুন এ ছবিটি এই জুটির তৃতীয় ছবি। এ ছবিতে আরো অভিনয় করেছেন ববিতা ও আলীরাজ।

এছাড়া মালেক আফসারীর পরিচালনায় ‘ফুল অ্যান্ড ফাইনাল’ নিয়ে ববির সাথে শাকিব খান জুটি হয়ে দর্শকের সামনে হাজির হচ্ছেন। এ ছবিতে খলচরিত্রে অভিনয় করেছেন অমিত হাসান। শাকিব খান-ববি জুটির প্রথম ছবি এবং দুই বছর পরিচালনায় আসা মালেক আফসারীর রোমান্টিক-অ্যাকশন ছবি এটি।

ছবির প্রযোজক তাপসী ঠাকুর জানান, ‘ এবারের ঈদে বিগ বাজেটের ছবি এটি। এরইমধ্যে ৫২টি প্রেক্ষাগৃহে ইতিমধ্যে শেষ হয়েছে ছবিটির বুকিং। আর ছবির কাহিনী ও সংলাপ আমার। আশা করি, দর্শক পছন্দ করবেন।’

হার্টবিট প্রোডাকশনের ব্যানারে নির্মিত এ ছবিটির সংগীত পরিচালনা করেছেন আলী আকরাম শুভ এবং নৃত্য পরিচালনায় তানজিল। ছবির গানগুলোতে কণ্ঠ দিয়েছেন মনির খান, বেবী নাজনীনসহ আরো অনেক শিল্পী।

প্রযোজক সমিতি সূত্রে জানা গেছে, ঈদের চলচ্চিত্রের তালিকায় শেষ মুহূর্তে আরো দু-একটি চলচ্চিত্র যুক্ত হওয়ার কথা ছিল। তবে প্রেক্ষাগৃহ সংকটের কারণে তা সম্ভব হয়নি।

শেয়ার