সুইস ব্যাংকের টাকা নিয়ে বিএনপির এত ভয় কেন!

suronjit
সমাজের কথা ডেস্ক॥ সুইস ব্যাংকের টাকা নিয়ে বিএনপির এত ভয় কেন! ইউএনডিপি তো বলেনি, এই টাকার মালিক কারা! একবার তো তাদের টাকা আনা হয়েছিল। এখন তাদের ভয় কীসের! তাদের মনোভাব দেখে মনে হয়, ‘ঠাকুর ঘরে কে রে, আমি কলা খাইনি’!
তবে টাকা যারই হোক, একটা স্বচ্ছ ও স্পষ্ট উপায় বের করে সরকারকেই আনতে হবে। দেশের জনগণ জানতে চায়, এই টাকার মালিক কারা- এমন দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।
সোমবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইডিইবি) মিলনায়তনে ‘নৌকা সমর্থকগোষ্ঠী’ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।
সুরঞ্জিত বলেন, অনেকদিন ধরে সুইস ব্যাংকে ৮০০ মিলিয়ন বাংলাদেশি টাকা পাচার করা হয়েছে। এ কথা ইউএনডিপি প্রকাশ করেছে। তারা তো বলেনি যে, এই টাকা রাজনীতিবিদদের।
তিনি বলেন, এ টাকা অসাধু ব্যবসায়ীদেরও তো হতে পারে। যারা টাকা পাচার করে, তাদের পরিচয় একটাই- অর্থপাচারকারী। এরা দেশপ্রেমিক হতে পারে না!
তিনি বলেন, আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুইস ব্যাংকের টাকা ফেরত আনার ঘোষণা দিয়েছেন। আমরা ভেবেছিলাম, বিএনপি এটিকে স্বাগত জানাবে। কারণ, টাকা যারই হোক, দেশের টাকা দেশে আনা হচ্ছে। এতে মির্জা ফখরুলের আতঙ্কিত হওয়ার কিছু নেই!

শেয়ার