২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু আর নেই

নিজস্ব প্রতিবেদক : যশোরের বিশিষ্ট সাংবাদিক নেতা মহিদুল ইসলাম মন্টু আর নেই। ১৩ ফেব্রুয়ারি সকাল ৮ টায় তিনি তার গ্রামের বাড়ি যশোরের চৌগাছা উপজেলার হোগলডাঙ্গা গ্রামে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি অইন্না ইলাইহি রাজিউন)।

মহিদুল ইসলাম মন্টু বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন বিএফইউজের সহকারী মহাসচিব, যশোর সাংবাদিক ইউনিয়ন, সাংবাদিক ইউনিয়ন যশোর ও যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের অন্যতম প্রতিষ্ঠাতা ও সভাপতিসহ বিভিন্ন সময়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি সাপ্তাহিক জীবনস্রোত পত্রিকার সম্পাদক ও বাংলাদেশ টেলিভিশনের যশোর জেলা প্রতিনিধি ছিলেন।

এদিকে মঙ্গলবার তাঁর মৃত্যুর খবর শোনার পর যশোর থেকে প্রেসক্লাব ও অন্যান্য সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক—রাজনৈতিক ব্যক্তিবর্গ মন্টুর গ্রামের বাড়িতে ছুটে যান। এদিন বাদ আছর জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজা নামাজে উপস্থিত ছিলেন সাংবাদিক ও লেখক মসিউল আজম, চৌগাছা প্রেসক্লাবে সভাপতি অধ্যক্ষ আবুজাফর, সহ সভাপতি রহিদুল ইসলাম খান, যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল আক্তার, সাংবাদিক আসাদুজ্জামান মুক্ত, কালিমুল্লাহ সিদ্দিক, রায়হান হোসেন, ইয়াকুব আলী, মুকুরুল ইসলাম মিন্টু, হাসান মাহমুদসহ এলাকার সর্বস্তরের মানুষ।

মন্টুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রেসক্লাব যশোর ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।

বিবৃতিদাতার হলেন, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সাধারণ সম্পাদক এস এম তৌহিদুর রহমান, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, বিএফইউজে’র নির্বাহী সদস্য গোপীনাথ দাস এবং শাহাবুদ্দিন আলম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরামুজ্জামান, সহসভাপতি বিএম আসাদ, সাধারণ সম্পাদক এসএম ফরহাদ, যুগ্ম সম্পাদক গালিব হাসান পিল্টু, কোষাধ্যক্ষ এমএআর মশিউর, দপ্তর সম্পাদক জুবায়ের আহমেদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কাজী রফিকুল ইসলাম ও নির্বাহী সদস্য মোস্তফা রুহুল কুদ্দুস, বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন যশোর জেলা শাখার সভাপতি গোপীনাথ দাস, সাধারণ সম্পাদক এমআর খান মিলন, সহ—সভাপতি আইয়ুব হোসেন মনা, যুগ্ম সম্পাদক এইচ আর পরাগ, কোষাধ্যক্ষ শামসুজ্জামান স্বজন, দপ্তর সম্পাদক দাউদ কবির ও নির্বাহী সদস্য সাজ্জাদুর কবির মিটন, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ ও সাধারণ সম্পাদক দেওয়ান মোর্শেদ আলম, প্রধান উপদেষ্টা ও দৈনিক লোকসমাজের ভারপ্রাপ্ত সম্পাদক আনোয়ারুল কবির নান্টু, উপদেষ্টা বদরুদ্দিন বাবুল ও উপদেষ্টা এ.কে.এম গোলাম সরওয়ার প্রমুখ।

বিবৃতিতে বলেন, সাংবাদিকদের রুটি—রুজির আন্দোলন ও পেশাগত মর্যাদা রক্ষায় মহিদুল ইসলাম মন্টুর অবদান অনস্বীকার্য। যশোরের সাংবাদিক সমাজ তাঁকে সবসময় শ্রদ্ধাভরে স্মরণ রাখবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram