২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
যশোর জেনারের হাসপাতাল
যশোর হাসপাতালের অডিট সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক : যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের ২০২২—২৩ অর্থ বছরের হিসাব নিরীক্ষণ করেছে স্বাস্থ্য অধিদপ্তরের উচ্চপর্যায়ের অডিট টিম।

অডিট কর্মকর্তা পার্থ সরর্থী দাসের নেতৃত্বে ৩ সদস্যর নিরীক্ষক দল গত ১৩ ফেব্রুয়ারি থেকে অডিট শুরু করেন। চলে ২২ ফেব্রুয়ারি পর্যন্ত। ৮কার্যদিবসে হাসপাতালের ১৫টি ওয়ার্ডসহ সকল বিভাগের হিসাব অডিট করেন।

<<আরও পড়তে পারেন>> জেনারেল হাসপাতালে হার্ট ক্লিনিক উদ্বোধন

হাসপাতালের একটি সূত্র জানিয়েছেন, অডিট টিম ২০২২—২৩ অর্থ বছরের হাসপাতালে ১৫টি ওয়ার্ডসহ অর্থসংক্রান্ত সকল বিভাগের আয় ও ব্যয়ের হিসাব ক্ষতিয়ে দেখেন।

অডিট টিমের এক সদস্য নাম প্রকাশ না করার শর্তে জানান, সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের নির্দেশনা ছাড়া সরকারি হাসপাতালে ৫টাকার টিকিট ১০টাকা ও আইসিইউতে ভর্তি রোগীদের কাছ থেকে ভাড়া হিসাবে টাকা আদায় করছেন কতৃর্পক্ষ। এটি সরকারি নির্দেশনার পরিপন্থি। অডিট প্রতিবেদনে বিষয়টির উল্লেখ থাকবে।

এ ব্যাপারে হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হারুন অর রশিদ জানিয়েছেন, অডিট টিম ২০২২—২৩ অর্থ বছরের হাসপাতালের প্রতিটি বিভাগের অডিট করেছেন। তবে অডিটকালে দুইটি খাতে তারা সমস্যার কথা অবগত করেছেন।

জেলা হাসপাতাল স্বাস্থ্য ও ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তে মতাবেক রোগীদের কাছ থেকে ৫টাকার টিকিট ১০টাকা ও আইসিইউ ভাড়া নেয়া হয়। এসব টাকা স্বেচ্ছাসেবীদের বেতন ও উন্নয়নের কাজে ব্যয় করা হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram