২২শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
যশোর জেলা আইনজীবী সমিতির নেতৃত্বে ছোট—শাহীন

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিপুল ভোটে সভাপতি পদে আবু মোর্তজা ছোট ও সাধারণ সম্পাদক পদে শাহানুর আলম শাহীন নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাত ১০টার দিকে এই ফলাফল ঘোষণা করা হয়। ঘোষিত ফলাফল অনুযায়ী, নির্বাচনে সভাপতি পদে আবু মোর্তজা ছোট ৩১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ইদ্রিস আলী পেয়েছেন ১৯৫ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক পদে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একাংশের প্রার্থী শাহানুর আলম শাহীন ২৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

নিকটতম প্রতিদ্বন্দ্বী আরেক অংশের প্রার্থী খালেদ হাসান জিউস পেয়েছেন ২২০ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের গোলাম মোস্তফা মন্টু পেয়েছেন ২১ ভোট। নির্বাচনে ইদ্রিস—জিউস প্যানেলের ভরাডুবি হয়েছে। ১৩ পদের মধ্যে তারা ১১ পদে প্রার্থী দিয়ে মাত্র তিনটি পদে জয়লাভ করেছেন।

এর আগে শনিবার ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত যশোর জেলা আইনজীবী সমিতির ১ নম্বর ভবন মিলনায়তনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ৫৩৪ জন ভোটারের মধ্যে আটটি বুথে ৫২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। ভোটগ্রহণ শেষে গণনা শুরু হয়। গণনার পর রাত ১০টার দিকে ফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটিতে চেয়ারম্যান ইসমত হাসার।

নির্বাচনে সহসভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মঞ্জুর কাদির আশিক ২৭১ ও গাজী মুহা. মাহাফুজুর রহমান ২৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাদের প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের খোন্দকার মোয়াজ্জেম হোসেন মুকুল ২২৮ও সিরাজুল ইসলাম লেন্টু ১৮৪ ভোট পেয়েছেন।

যুগ্ম সম্পাদক পদে ঐক্য ফোরামের জুলফিকার আলী জুলু ৩১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের একিউএম ফিরোজ আকতার পেয়েছেন ১৭৪ ভোট। সহকারী সম্পাদক দুই পদে ইদ্রিস জিউস প্যানেলের আফরোজা সুলতানা রনি ২৮৪ ভোট ও ফোরামের তাহমিদ আকাশ ২৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।

এ পদে অপর দুই প্রার্থী ঐক্য ফোরামের ডেজিনা ইয়াসমিন ১৪৪ ও মিজানুর রহমান(২) ১৩০ এবং এ পদে আবু মোর্তজা ছোট সমর্থিত প্যানেলের শামীম আহম্মেদ চৌধুরী পেয়েছেন ১০৮ ভোট। গ্রন্থাগার সম্পাদক পদে আবারো জয়লাভ করেছেন ঐক্য ফোরামের মুস্তাকিন মোস্তফা খান। তিনি পেয়েছেন ২৮২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পরিষদের ইদ্রিস আলী (২) পেয়েছেন ২০৯ ভোট।

এছাড়া কার্যকারী সদস্য পাঁচ পদে ফোরামের সেলিম রেজা ৩১৩, ছোট সমর্থিত শাহানাজ সুলতানা রিনা ২৬৬ ও বোরহান উদ্দিন সিদ্দিকি ২৪৮, এবং পরিষদের জান্নাতুল ফেরদৌস ২৪৪ ও মাহমুদ কবীর কাকন ২৩০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। এ পদে আজিজুর রহমান বাবুল ১৬২, রবিউল ইসলাম (৪) ১৪৪, এনামুল আহসান টিটুল ২০৩, তরিকুল ইসলাম ২১৬ ও শাহাজান কবির খান ১১৫ ভোট পেয়ে পরাজিত হয়েছে।

নির্বাচন পরিচালনা কমিটিতে চেয়ারম্যান ইসমত হাসার, সদস্য হিসেবে শামসুর রহমান, শহিদুর রহমান, শাহরিয়ার আলম, আজিজুল ইসলাম দায়িত্ব পালন করেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram