২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নিজস্ব প্রতিবেদক : যশোরের ৬টি সংসদীয় আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩১জন প্রার্থী। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাকের পার্টির ৫জন ও স্বতন্ত্র দু’জন মোট সাতজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। রোববার (১৭ ডিসেম্বর) জেলার রিটার্নিং অফিসার জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাসান মজুমদারের কাছে তারা প্রত্যাহারের আবেদনপত্র জমা দেন।

সিনিয়র জেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান জানান, যশোরের ৬টি সংসদীয় আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৪৬ প্রার্থী। এর মধ্যে থেকে ১৮ জনের মনোনয়নপত্র বাতিল হয়। পরে আপিল করে দশজন প্রার্থিতা ফিরে পান। প্রত্যাহারের শেষ দিনে জাকের পার্টির ৫জন এবং স্বতন্ত্র ২জনসহ ৭জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন ৩১ প্রার্থী।

মনোনয়ন প্রত্যাহার করা জাকের পার্টির ৫ প্রার্থী হলেন, যশোর—১ (শার্শা) আসনে মো. সবুর খান, যশোর—২ (ঝিকরগাছা— চৌগাছা) আসনে মো. সাফারুজ্জামান, যশোর—৩ (সদর) আসনে মো. মহিদুল ইসলাম, যশোর—৪ (বাঘারপাড়া—অভয়নগর) আসনে লিটন মোল্যা ও যশোর—৬ ( কেশবপুর) আসনে মো. সাইদুজ্জামান। এছাড়া প্রত্যাহারকারী স্বতন্ত্র দুই প্রার্থী হলেন, যশোর—৫ (মণিরামপুর) আসনের আমজাদ হোসেন লাভলু ও হুমায়ন সাদাব।

এ বিষয়ে যশোর—৩ আসনের প্রার্থী জাকের পার্টির যশোর জেলা সভাপতি মহিদুল ইসলাম বলেন, যশোরের ছয়টি সংসদীয় আসনেই জাকের পার্টি প্রার্থী দিয়েছিল। যশোর—৫ আসনের প্রার্থী মো. হাবিবুর রহমানের মনোনয়ন যাচাই—বাছাইয়ের সময় বাতিল হয়ে যায়। বাকি পাঁচ আসনের প্রার্থীরা আজ কেন্দ্রীয় সিদ্ধান্তে মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছি। রোববার ৭ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহারের পর লড়াইয়ে থাকছেন ৩১ প্রার্থী।

এদিকে যশোর—১ (শার্শা) আসনে বৈধ প্রার্থী রয়েছেন তিনজন। এরা হলেন, আওয়ামী লীগ দলীয় মনোনীত টানা তিন বারের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, স্বতন্ত্র বেনাপোলের সাবেক পৌর মেয়র আশরাফুল আলম ও জাতীয় পার্টির আক্তারুজ্জামান।

যশোর—২ (ঝিকরগাছা ও চৌগাছা) আসনে বৈধ প্রার্থী রয়েছেন ৬ জন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত ডা. তৌহিদুজ্জামান তুহিন, স্বতন্ত্র আওয়ামী লীগের সাবেক এমপি মনিরুল ইসলাম, স্বতন্ত্র আওয়ামী লীগ নেতা এসএম হাবিব, জাতীয় পার্টির ফিরোজ শাহ ও বাংলাদেশ কংগ্রেসের আব্দুল আওয়াল ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট— বিএনএফ’র শামছুল হক।

যশোর—৩ (সদর) আসনে সবচেয়ে বেশি ৮ জন প্রার্থী টিকে রয়েছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, স্বতন্ত্র সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল, জাতীর পার্টির মাহবুব আলম, ন্যাশনাল পিপলস পার্টির অ্যাড. সুমন কুমার রায়, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. তৌহিদুজ্জামান, তৃলমূল বিএনপি মো. কামরুজ্জামান ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের শেখ নুরুজ্জামান।

যশোর—৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসনে প্রার্থী রয়েছেন পাঁচ জন। এরা হলেন, স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের রণজিৎ কুমার রায়, তৃণমূল বিএনপির অব: লে: ক: এম শাব্বির আহমেদ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মন্ডল, ইসলামী ঐক্যজোটের ইউনুস আলী ও জাতীয় পার্টির জহুরুল হক।

যশোর—৫ (মণিরামপুর) আসনেও পাঁচ জন প্রার্থী রয়েছেন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচায্যর্, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগের ইয়াকুব আলী, তৃণমূল বিএনপির আবু নসর মোহাম্মদ মোস্তফা, ইসলামী ঐক্যজোটের হাফেজ মাওলানা নুরুল¬াহ আব্বাসী ও জাতীয় পার্টির এমএ হালিম।

আর যশোর—৬ (কেশবপুর) আসনে প্রার্থিতা টিকে রয়েছে ৪ জনের। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদার, স্বতন্ত্র আজিজুল ইসলাম ও এইচএম আমির হোসেন এবং জাতীয় পার্টির জিএম হাসান।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram