৫ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২২শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
মোস্তফা আশীষের নাম এখন ‘স্মার্ট কার্ড ভাই’

ঝিকরগাছা পৌর প্রতিনিধি : যশোরের ঝিকরগাছায় চলছে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ। ৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া এই কার্যক্রম আগামী ৬ নভেম্বর পর্যন্ত চলবে।

স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমে বিভিন্নভাবে সহযোগিতা করে প্রশংসা কুড়িয়েছেন সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলামের ছেলে, যশোর জেলা আওয়ামী লীগ সদস্য মোস্তফা আশীষ ইসলাম। গ্রামের মানুষের কাছে তিনি এখন 'স্মার্ট কার্ড ভাই' নামে পরিচিত।

বাংলাদেশ নির্বাচন কমিশন তাকে বিশেষ সম্মাননা পুরস্কারও দিয়েছে। স্মার্ট কার্ড বিতরণ সহজ করতে তিনি একদল প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী নিয়ে পৌরসদরসহ উপজেলার সকল ইউনিয়নের ভোটারদের বিনামূল্যে স্লিপ দিচ্ছেন।

প্রতিটি কেন্দ্রের বাইরে ক্যাম্প বসিয়ে বিনামূল্যে স্মার্ট কার্ডের ফটোকপি ও লেমিনেটিং করে দিচ্ছেন। এছাড়া তিনি স্মার্ট কার্ড নিতে আসা সকলকে ফুল ও চকলেট দিয়ে বরণ করে নিচ্ছেন।

মোস্তফা আশীষ জানান, স্মার্ট কার্ড বিতরণ শুরুর আগে থেকেই মানুষকে ফোনকল, মেসেজ, মাইকিং এর মাধ্যমে তিনি স্মার্ট কার্ড গ্রহণের পদ্ধতি সম্পর্কে জানিয়েছেন। এছাড়া ক্যাম্পের মাধ্যমে এবং বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের বক্স আইডি নাম্বার দিয়ে সহযোগিতা করেছেন যাতে তারা সহজে ভোগান্তি ছাড়া কার্ড পেতে পারেন।

তিনি আরো জানান, বর্তমানে ৬৮টি ক্যাম্পে ২৪৫ জন প্রশিক্ষিত স্বেচ্ছাসেবীর মাধ্যমে তিনি ভোটারদের সেবা দিচ্ছেন। বিনামূল্যে তাদের টোকেন নাম্বার, কার্ড ফটোকপি ও লেমেনেটিং করে দেয়া হচ্ছে। এসব কারণেই সাধারণ ভোটাররা তাকে স্মার্ট কার্ড ভাই বলে ডাকছে।

প্রসঙ্গত, আগামী ৬ নভেম্বর পর্যন্ত ঝিকরগাছায় মোট ২লাখ ৯হাজার ভোটারকে স্মার্ট জাতীয় পরিচয়পত্র দেয়া হবে। ইতোমধ্যে পৌরসভার ৮টি ওয়ার্ড, ঝিকরগাছা সদর, গঙ্গানন্দপুর, মাগুরা, শিমুলিয়া ইউনিয়নের ভোটারদের কার্ড বিতরণ করা হয়েছে। বর্তমানে গদখালী ইউনিয়নের ভোটারদের কার্ড বিতরণ চলমান আছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram