৩রা মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
মধু মেলায় অশ্লীলতা রোধে থাকবে সিসি ক্যামেরা, মোবাইল কোর্ট

নিজস্ব প্রতিবেদক : কেশবপুরে সাগরদাঁড়িতে মধু মেলায় জুয়া ও অশ্লীল কর্মকান্ড রোধে এবার সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। একই সাথে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। পুলিশ প্রশাসনের নজরদারিও বৃদ্ধি করা হচ্ছে। বুধবার সকালে যশোর কালেক্টরেট অমিত্রাক্ষর সভাকক্ষে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভায় এ তথ্য জানানো হয়। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান চলাকালে খোলারাখা কোচিং সেন্টারগুলোর উপর নজরদারী বাড়াতে ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

জেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদারের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় সদস্যরা আইন—শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন তথ্য আলোকপাত করেন।

রাইটস যশোর’র নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক বলেন, যশোর পৌরসভার উদ্যোগে শহরে ফুটপাতের অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান চলে বিভিন্ন সময়ে।

কিন্তু অভিযান শেষ হওয়ায় এক থেকে দেড় ঘন্টার মধ্যেই আবারও দখল মুক্ত করা জায়গা পুরনো রূপে ফিরে যায়। পৌরসভার লোকজনের সিন্ডিকেটের কারণে ফুটপাতের অবৈধ দখলদার মুক্ত হচ্ছে না। পৌরসভার এই সিন্ডিকেট টাকার বিনিময়ে ফুটপাতে দোকান বসায়।

উচ্ছেদের আগেই এসব দোকানগুলোকে জানিয়ে দেয়া হয় অভিযানের খবর। ফলে উচ্ছেদের সময় ফুটপাতের এসব দোকনদার পালিয়ে যায়। অভিযানের শেষে আবারও তারা দোকান দিয়ে বসে ওই সব জায়গাতেই।

যশোর পৌরসভার প্যানেল মেয়র—১ এবং ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোকসিমুল বারী অপু বলেন, আমরা স্থায়ীভাবে এ সমাধান করতে চাই। পৌরসভা সব সময় প্রস্তুত শহরের ফুটপাত উচ্ছেদের জন্য। তিনি আরও বলেন, শহরের ফুটপাত উচ্ছেদের জন্য পৌরসভা শ্রমিক দিয়ে থাকে। ম্যাজিস্ট্রেট ও পুলিশের সাথে কাজ করি আমরা। এর বাহিরে বেশি কিছু করার নেই।

সভায় আলোচনা হয়, মাদক কারবারীরা সমাজে টাকা দিয়ে সামাজিকভাবে প্রতিষ্ঠিত হচ্ছে। এসব মাদক কারবারীদের প্রতিরোধ করতে করতে হবে। এছাড়াও স্কুল কলেজের ছেলে মেয়েরা যাতে অযথা পার্ক বসে আড্ডা দিতে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য পুলিশকে নির্দেশ দেয়া হয়। স্কুল কলেজ চলাকালিন সময়ে কোচিং সেন্টার বন্ধ থাকে না। এজন্য শিক্ষার্থীরা স্কুল কলেজে না এসে কোচিং সেন্টারে সময় দেয়। মনিটরিংয় করা জন্য ১০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। তার সর্বক্ষনিক মনিটরিয়ং করবে।

অন্যদিকে, সপ্তাহে প্রতি মঙ্গলবার ঝিকরগাছা উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলাতে সবজি বিক্রি করা হচ্ছে। এ সবজি সরাসরি কৃষকের কাছ থেকে কিনছে উপজেলা প্রশাসন। এর ফলে ঝিকরগাছায় সবজি বাজারে কিছুটা নিয়ন্ত্রে রয়েছে। এছাড়াও নতুন পেঁয়াজ উঠতে শুরু করায় যশোরে বাজারে পেঁয়াজের দাম ৮ থেকে ১০ দিনের মধ্যে নিয়ন্ত্রে আসবে। তবে চালের বাজার ঊর্ধ্বগতিতে রয়েছে। বাজার নিয়ন্ত্রণে কাজ করতে নির্দেশ দেন জেলা প্রশাসন।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন, যশোর র‌্যাব—৬ এর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন, ডেপুটি সিভিল সার্জন নাজমুস সাদিক রাসেল, যশোর জেলা আইনজীবী সমিতির সভাপতি আবু মোর্তজা ছোট, যশোর পৌরসভার প্যানেল মেয়র—১ এবং ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোকসিমুল বারী অপু প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram