২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
বিপদ বাড়ল ইমরান খানের

সমাজের কথা ডেস্ক : পাকিস্তান তেহরিক—ই—ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও ইমরান খানের বিপদ আরও বাড়ল। দেশটির ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সি ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকে সাইফার মামলায় দোষী ঘোষণা করেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান ও কুরেশিকে দোষী দেখিয়ে বিশেষ আদালতে চার্জশিট পেশ করেছে। এফআইএ জানিয়েছে, সাইফার মামলায় প্রধান অভিযুক্ত হচ্ছেন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান এবং তার সঙ্গী কুরেশি। এ নিয়ে আদালতের কাছে শিগগিরই তাদের বিচার ও সাজার আবেদন জানিয়েছে এফআইএ।

এ ছাড়া এফআইএ আদালতে ২৮ জন সাক্ষীর তালিকা দিয়েছে। এতে সাবেক পররাষ্ট্রসচিব আসাদ মজিদ এবং সোহেল মেহমুদের নামও আছে। সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এ মামলায় অভিযুক্তের তালিকায় নেই সাবেক পিটিয়াই সেক্রেটারি—জেনারেল আজাদ উমরের নাম। তবে মামলায় ‘শক্তিশালী সাক্ষী’ হিসেবে ইমরান খানের সাবেক সচিব আজম খানের নাম চার্জশিটে উল্লেখ করা হয়েছে।

<< আরও পড়ুন >> অ্যাটক থেকে আদিয়ালা কারাগারে ইমরান খান

চার্জশিটের তৃতীয় কলামে ইমরান খান ও কুরেশিকে রাখা হয়েছে। সেখানে তাদের নাম ও ঠিকানা উল্লেখ করা হয়েছে। তবে এ চার্জশিট প্রত্যাখ্যান করেছে পিটিআই। দলের পক্ষ থেকে এ মামলার তদন্তের জন্য একটি উচ্চ পর্যায়ের বিচার বিভাগীয় কমিশন গঠনের দাবি জানিয়েছে তারা।

তোশাখানা মামলায় চলতি বছরের গত ৫ আগস্ট ইমরান খানকে তিন বছরের কারাদণ্ড দেন দেশটির এক আদালত। ওই দিনেই তাকে গ্রেপ্তারের পর জেলে পাঠানো হয়। তবে গত ২৯ আগস্ট ইমরান খানের তিন বছরের কারাদণ্ড স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি)। তবে সাইফার মামলায় তাকে ফের গ্রেপ্তার দেখানো হয় এবং এনিয়ে তিনি জেলেই অবস্থান করছেন। এরমধ্যে সাইফার মামলা নিয়ে এফআইএ চার্জশিট পেশ করল।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram