২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
বিজ্ঞানী পিসি রায়ের বসতবাড়িতে বিশ^বিদ্যালয় স্থাপনের দাবি

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : জগৎ বিখ্যাত বিজ্ঞানীর বসতবাড়ি সংরক্ষণসহ বিজ্ঞানীর নামে বিশ^বিদ্যালয় স্থাপন ও শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের দাবি জানিয়েছেন পিসি রায় স্মৃতি সংসদ নেতৃবৃন্দ। শনিবার সকালে খুলনা—৬ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. রশীদুজ্জামানের সাথে শুভেচ্ছা ও মতবিনিময়কালে এ দাবি জানান।

সংসদের সভাপতি শিশু বিশেষজ্ঞ চিকিৎসক কওসার আলী গাজীর নেতৃত্বে সংসদের নেতৃবৃন্দ নবনির্বাচিত সংসদ সদস্যের বাসভবনে এ শুভেচ্ছা ও মতবিনিময় করেন।

এসময় সংসদের পক্ষ থেকে পাইকগাছার রাড়–লীস্থ বিজ্ঞানীর বাসভবন সংরক্ষণ ও উন্নয়ন, নির্মাণাধীন কৃষি কলেজকে পিসি রায়ের নামে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় স্থাপন, বসতবাড়ীতে পর্যটন কেন্দ্র, রেস্ট হাউজ, সংগ্রহশালা ও মিউজিয়াম স্থাপন, পাঠ্যপুস্তকে পিসি রায়ের জীবনী অন্তর্ভুক্ত, দেশের প্রথম বালিকা বিদ্যালয় ভূবন মোহিনী মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও আরকেবিকে হরিশ্চন্দ্র কলেজিয়েট ইনস্টিটিউটকে জাতীয়করণ এবং বোয়ালিয়াস্থ কপোতাক্ষ নদের উপর নির্মিত ব্রিজ পিসি রায়ের নামে নামকরণের দাবি জানান।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram