১৬ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
যশোর শামসুল হুদা স্টেডিয়াম
প্রথম বিভাগের অবনমন দলকে একইমৌসুমে দ্বিতীয় বিভাগে খেলার আমন্ত্রণ!
411 বার পঠিত


নিজস্ব প্রতিবেদক : যশোরে ফুটবল লিগ নিয়ে তোঘলকি কারবারের অভিযোগ উঠেছে। প্রথম বিভাগ ফুটবল লিগের চলতি মৌসুমের খেলা এখনও শেষ হয়নি। এরমধ্যে একই মৌসুমে দ্বিতীয় বিভাগ ফুটবল লিগে অংশগ্রহণের জন্য ক্লাবগুলোকে চিঠি দিয়েছে জেলা ফুটবল অ্যাসোসিয়শন (ডিএফএ)। আর প্রথম বিভাগ থেকে অবনমনের শিকার দলকে এই মৌসুমেই দ্বিতীয় বিভাগে অংশগ্রহণের আমন্ত্রণ জানানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ফুটবলের আইন অনুযায়ী প্রথম বিভাগের তলানিতে দু’টি দল দ্বিতীয় বিভাগে নেমে যাবে। পরবর্তী মৌসুমে তারা দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ খেলবে। সেখানে শীর্ষ দুইয়ে থাকলে তার পরের মৌসুমে আবার প্রথম বিভাগ ফুটবল লিগে খেলতে পারবে। সে অনুযায়ী, এবার প্রথম বিভাগের অবনমনের তালিকায় থাকা ঈদগাহ ফুটবল কোচিং সেন্টারের আগামী মৌসুমে দ্বিতীয় বিভাগ খেলার কথা। কিন্তু তাদের এই মৌসুমেই দ্বিতীয় বিভাগ খেলার আমন্ত্রণ জানানো হয়েছে। জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কর্তাদের এমন আচরণে হতবাক হয়েছেন ক্লাব ফুটবল সংশ্লিষ্টরা। ডিএফএ’র হ-য-ব-র-ল অবস্থার কথা উল্লেখ করে বাফুফেসহ বিভিন্ন দফতরে চিঠিও দিয়েছে ঈদগাহ ফুটবল কোচিং সেন্টার।

চিঠিতে ঈদগাহ ফুটবল কোচিং সেন্টারে সভাপতি জয়নাল আবেদিন উল্লেখ করেছেন, যশোরে ১ম বিভাগ ফুটবল লিগ এখনও শেষ হয়নি। ঈদগাহ ফুটবল কোচিং সেন্টার প্রথম বিভাগ ফুটবল লিগের গ্রুপ পর্বে একটি ম্যাচও জিততে পারেনি। এজন্য তারা অবনমনের শিকার হয়েছে। তাদেরকে এখন দ্বিতীয় বিভাগ খেলতে হবে। কিন্তু সেটি আগামী মৌসুমে। কিন্তু প্রথম বিভাগ ফুটবল লিগ শেষ না হলেও এরই মধ্যে এই মৌসুমে দ্বিতীয় বিভাগ ফুটবল লিগ আয়োজনের তোড়জোড় শুরু করেছে ডিএফএ।

দ্বিতীয় বিভাগ লিগে অংশগ্রহণের জন্য চিঠি দিয়েছে ডিএফএ। এই চিঠি দেয়া হয়েছে ঈদগাহ ফুটবল কোচিং সেন্টারকেও। অর্থাৎ একই মৌসুমে প্রথম বিভাগ খেলা ঈদগাহ ফুটবল কোচিং সেন্টারকে ২য় বিভাগেও আমন্ত্রণ জানানো হয়েছে। এটা কিভাবে সম্ভব। যেখানে ফুটবল আইনে বলা আছে, একই মৌসুমে একই ক্লাব প্রথম বিভাগ ও দ্বিতীয় বিভাগ খেলতে পারবে না। এজন্য বিষয়টি অভিযোগ আকারে বাফুফেসহ ক্রীড়া সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে জানানো হয়েছে।

যশোর জেলা দলের সাবেক ফুটবলার এবিএম আখতারুজ্জামান বলেন, আসাদুজামান মিঠু নিজের ক্ষমতা বলে ফুটবল লিগে এই অনিয়ম করছেন। ফুটবলের কোনো আইন কেউ দেখাতে পারবে না; যেখানে একই মৌসুমে একটি দল দুই লিগে খেলতে পারবে। কিভাবে তিনি এই অনিয়ম করতে পারেন এটাই এখন প্রশ্ন!’

যশোর ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজামান মিঠু বলেন, নানা কারণে প্রথম বিভাগ ফুটবল লিগের চারটি খেলা শেষ হয়নি। এজন্য বাকি চারটি খেলা নওয়াপাড়ায় অনুষ্ঠিত হবে। প্রথম বিভাগ ফুটবল লিগের বাইলজ অনুযায়ী দুইটি টিম দ্বিতীয় বিভাগে নেমে গেছে। আর তাদের নিয়ে দ্বিতীয় বিভাগের খেলা অনুষ্ঠিত হচ্ছে। এখানে কোন অনিয়ম হচ্ছে না বলে তিনি দাবি করেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram