১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
দ্বিতীয় জয় তুলে নিল ইংলিশরা

সমাজের কথা ডেস্ক : চলমান বিশ্বকাপে গতবারের চ্যাম্পিয়ন ইংল্যান্ডের পারফরম্যান্স ছিল চূড়ান্ত হতাশাজনক। আজকের আগে ৭ ম্যাচে দলটির জয় ছিল মাত্র ১টি, বাংলাদেশের বিপক্ষে। আজ নেদারল্যান্ডসকে ১৬০ রানের বড় ব্যবধানে হারিয়ে আসরে দ্বিতীয় জয় তুলে নিল ইংলিশরা।

পুনেতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৩৯ রানের পাহাড়সম স্কোর গড়ে জস বাটলারের দল। জবাব দিতে নেমে ৫০ ওভারের ৭৬ বল বাকি থাকতেই ১৭৯ রানে অলআউট হয় ইংল্যান্ড।

বড় জয়ে নিজেদের রান রেটও বাড়িয়ে নিল ইংলিশরা। ৮ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে বাংলাদেশকে পেছনে ফেলে ইংল্যান্ডের অবস্থান পয়েন্ট টেবিলের সাতে। ইংল্যান্ডকে জায়গা ছেড়ে দিয়ে আটে বাংলাদেশ। সমান চার পয়েন্ট শ্রীলংকা আর নেদারল্যান্ডসেরও। তবে রান রেটে পিছিয়ে যথাক্রমে নয় ও দশে দল দুইটি।

এদিন টস জিতে প্রথমেই ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। শুরুটা একদম মন্দ করেননি জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। উদ্বোধনী জুটিতে আসে ৪৮ রান। জো রুটকে নিয়ে দ্বিতীয় উইকেটে দারুণ জুটি গড়েন মালান। ১৩৩ রানের মাথায় রুট ফিরলে ভাঙে তাদের ৮৫ রানের জুটি। এরপর রান ২০০ তোলা পর্যন্ত বেশ বেগ পেতে হয় ইংল্যান্ডকে। রুটের পর একে একে ফিরে যান ডেভিড মালান (৮৭), হ্যারি ব্রুক, জস বাটলার ও মঈন আলী।

৩৫ ওভার ২ বলে ১৯২ রানে ৬ উইকেট হারানো ইংল্যান্ডের হাল এরপর ধরেন স্টোকস ও ক্রিস ওকস। সপ্তম উইকেটে গড়েন ১২৯ রানের বিশাল জুটি। এই দুজন রানও তোলেন ওভারপ্রতি প্রায় দশ করে। দলীয় ৩২১ রানের মাথায় হাফ সেঞ্চুরি করে ফেরেন ওকস। তখনো বাকি ৮ বল। এরই মধ্যে ডেভিড উইলি ও স্টোকস ফিরলেও ৩৩৯ রান তোলে ইংলিশরা।

৩৪০ রানের বিশাল এই লক্ষ্য তাড়া করতে নেমে ১৩ রানের মধ্যেই ২ উইকেট হারায় নেদারল্যান্ডস। দলটির হয়ে বড় রান করতে পারেননি কেউই। চার ব্যাটার ওয়েসলি বারেসি, সাইব্রান্ড এঙ্গেলবেখট, তেজা নিদামানুরু ও অধিনায়ক স্কট এডওয়ার্ডসের ত্রিশোর্ধ্ব ইনিংসে ১৭৯ রান তুলতে পারে দলটি।

ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নেন দুই স্পিনার মঈন আলী ও আদিল রশিদ। ৭ ওভার বল করে সমান ১৯ রান দেন দুই পেসার ক্রিস ওকস ও ডেভিড উইলি। তবে উইলি ২ উইকেট এবং ওকস ১ উইকেট পান।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram