১২ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
খাসির নামে কুকুরের মাংস!

খুলনা প্রতিনিধি : দীর্ঘদিন ধরেই খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত ভবনের মধ্যে জবাই করা হচ্ছিল কুকুর। জবাই করা সেই কুকুরের মাংস খাসির মাংস বলে অল্প দামে বিক্রি করা হতো স্থানীয়দের কাছে। এতে এলাকাবাসীর সন্দেহ হলেও এতোদিন সেখানে যায়নি কেউ।

বুধবার (১৩ ডিসেম্বর) কয়েকজন এলাকাবাসী হানা দেয় সেখানে। তাদের কাছে হাতেনাতে ধরা পড়ে চারজন। উদ্ধার হয় জবাই করা কুকুরও। তবে ধরা পড়াদের তিনজনের বয়স ১৮ বছরের নিচে হওয়ায় কোন ধারায় সাজা দেবে এ নিয়ে সমস্যায় পড়ে যান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নগরীর খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, সর্বশেষ সিদ্ধান্ত হয়েছে প্রাণী কল্যাণ আইনে মামলা দায়ের হবে। তাদেরকে বৃহস্পতিবার আদালতে পাঠানো হবে।

গ্রেফতাররা হলো— কুকুর জবাই চক্রের প্রধান আসামি খালিশপুরের ডলার হাউজ মোড় এলাকার লিংকন হাওলাদারের ছেলে অষ্টম শ্রেণির ছাত্র তাজ (১৬), খালিশপুর বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোন—২৩ এর হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭), ২নং নেভি গেট এলাকার কুতুব আলীর ছেলে মো. সিয়াম (১৬) ও চরের হাট এলাকার শোভন সরদারের ছেলে প্রেম সরদার (১৬)। তবে ঘটনার সঙ্গে জড়িত আরমান ও উৎস এখনো পলাতক রয়েছে।

এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরেই এই চক্রের ৫—৬ জন সদস্য লোকচক্ষুর আড়ালে পলিটেকনিক কলেজের পরিত্যক্ত ভবনে প্রবেশ করতো। অনেকে দেখলেও তারা বিষয়টি তেমনভাবে নেয়নি। কিন্তু গত ৩—৪ ধরে এলাকায় পচা গন্ধ ছড়ালে সবার সন্দেহ হয়। এক পর্যায়ে বুধবার বিকেলে গ্রেফতাররা ভেতরে প্রবেশ করলে এলাকাবাসী তাদের ঘিরে ফেলে এবং পুলিশে খবর দেয়। পুলিশ সেখানে অভিযান চালিয়ে তাদের কাছ থেকে একটি জবাই করা কুকুর এবং একাধিক ছুরি উদ্ধার করে।

ওসি বলেন, খবর পেয়ে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল¬াহ আল ইমরান ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা প্রিয়ংকর কুন্ডুর উপস্থিতিতে আসামিদেরকে খালিশপুর থানায় হস্তান্তর করা হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram