২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
ঐক্যবদ্ধ আ’লীগ সকল ষড়যন্ত্রের জবাব দেবে : শাহীন চাকলাদার এমপি

এস আর সাঈদ, কেশবপুর, (যশোর) : যশোর—৬ আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র চলেছে, চলছে। আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনোদিন করতে পারবে না। তাই ঐক্যবদ্ধ ও শক্তিশালী আওয়ামী লীগই সকল ষড়যন্ত্রের জবাব দেবে। রোববার দুপুরে কেশবপুর উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথি এমপি শাহীন চাকলাদার আরও বলেন, বিএনপির জন্মই হয়েছে হত্যা ও ষড়যন্ত্রের মাধ্যমে। জিয়াউর রহমান দেশের রাজনৈতিক সংস্কৃতি নষ্ট করেছিলেন। বিএনপি ক্ষমতায় থাকতে দেশের অর্থ বিদেশে পাচার করেছে। আর ক্ষমতায় যেতে না পেরে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করেছে। তারা প্রতিনিয়তই দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। বিশ্ব নেতৃবৃন্দ যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসায় পঞ্চমুখ, বিএনপি তখন রীতিমতো টাকা খরচ করে বিদেশে লবিস্ট নিয়োগ করে দেশরিবোধী ষড়যন্ত্রে লিপ্ত। তবে তারা সফল হবে না। কারণ, আওয়ামী লীগ শুধু বাংলাদেশই নয় উপমহাদেশের সবচেয়ে জনপ্রিয় ও শক্তিশালী রাজনৈতিক দল। যে দলকে সংগঠিত করে বাংলাদেশ সৃষ্টি করেছেন। আর বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আওয়ামী লীগকে সুসংগঠিত করে চারবার প্রধানমন্ত্রী হয়ে পৃথিবীর ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বাংলাদেশকে বিশ্বে একটি মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে গেছেন।

কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রুহুল আমিনের সভাপতিত্বে ও দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজের সঞ্চালনায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য, কেশবপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর সভায় মেয়র রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহ—সভাপতি অ্যাড. রফিকুল ইসলাম পিটু, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এস এম বাবর আলী, সদস্য শাহাদাৎ হোসেন, মঙ্গলকোট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের বিশ^াস, মঙ্গলকোট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার বজলুর রহমান, সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান, গৌরীঘোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান এস এম হাবিবুর রহমান হাবিব, সুফলাকাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া মনি, উপজেলা যুবলীগের আহ্বায়ক বি এম শহিদুজ্জামান শহিদ, উপজেলা জাতীয় শ্রমিকলীগের আহ্বায়ক সরদার মুনছুর আলী, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক রমেশ দত্ত প্রমুখ।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর, জেলা আওয়ামী লীগের সদস্য রেজাউল ইসলাম, কেশবপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি তপন কুমার ঘোষ মন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, কোষাধ্যক্ষ স্বপন কুমার মুখার্জি, সহ দপ্তর সম্পাদক মনোজ তরফদার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মহিবুর রশিদ, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এস এম মহব্বত হোসেন, সদস্য আলতাফ হোসেন বিশ^াস, সদস্য শেখ মনিরুজ্জামান মনি, সোহরাব হোসেন, সদস্য ত্রিমোহিনী ইউপি চেয়ারম্যান এস এম আনিসুর রহমান আনিস, বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, পাঁজিয়া ইউপি চেয়ারম্যান জসীম উদ্দীন, সুফলাকাটি ইউপি চেয়ারম্যান এস এম মুনজুর রহমান, হাসানপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুজ্জামান, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবু সাঈদ লাভলু প্রমুখ।

এদিকে এদিন বিকেলে মহিলা ও শিশু মন্ত্রণালয়ের আওতায় কেশবপুর উপজেলা জাতীয় মহিলা সংস্থার প্রকল্প অফিসে ২০২২—২০২৩ অর্থবছরের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন ও ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি শাহীন চাকলাদার। এসময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের গরীব ও দুস্থ মহিলাদের জীবন মান উন্নয়ন, কর্মসংস্থান ও কর্মদক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কাজ করছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে পিছিয়ে পড়া নারী সমাজকে প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করা হচ্ছে। সরকারের দেয়া সুযোগ সুবিধাগুলো কাজে লাগিয়ে নারী সমাজকে এগিয়ে যেতে হবে। নারীদের উন্নয়ন ও স্বাবলম্বী করতে প্রশিক্ষণে বিকল্প নেই। উন্নয়ন কার্যক্রমসহ প্রতিটি সিদ্ধান্ত গ্রহন প্রক্রিয়ায় নারীর কার্যকরী অংশগ্রহন নিশ্চিত করতে হবে এবং এজন্য নারীর রাজনৈতিক ক্ষমতায়ন আরও বেশি প্রয়োজন। পাশাপাশি নারী যদি অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয় তাহলে সিদ্ধান্ত গ্রহণসহ পরিবার, সমাজ ও রাষ্টে্রর সার্বিক উন্নয়নে সে অবদান রাখতে পারে।

জাতীয় মহিলা সংস্থা যশোর জেলা শাখার চেয়ারম্যান জ্যোৎস্না আরা বেগমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সদস্য কেশবপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর সভায় মেয়র রফিকুল ইসলাম, যশোর জেলা আওয়ামী লীগের সদস্য সাবেক ইউপি চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর ও জেলা আওয়ামী লীগের সদস্য রেজাউল ইসলাম।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা যশোর জেলা শাখারসহ সভাপতি মাজেদা পারভীন, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুন নাহার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রোজী হোসেন, দপ্তর সম্পাদক ফারহীন রহমান, সদস্য পাপিয়া আক্তার প্রমুখ। এসময় বিভিন্ন ট্রেডে ১৫০জন নারীকে ভাতা প্রদান করা হয়।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram