১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৯ হাজার শিক্ষক
57 বার পঠিত

সমাজের কথা ডেস্ক : বিভিন্ন বেসরকারি স্কুল—কলেজে নতুন নিয়োগ পাওয়া প্রায় নয় হাজার শিক্ষক—কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও (বেতন—ভাতার সরকারি অংশ) কমিটি।

এমপিওভুক্ত হতে যাওয়া ৮ হাজার ৮০৭ জন শিক্ষক—কর্মচারীর মধ্যে স্কুলের ৭ হাজার ৭১৪ জন ও কলেজের এক হাজার ৯৩ জন শিক্ষক—কর্মচারী রয়েছেন। এ ছাড়াও ৫ হাজার ৮৪৮ শিক্ষক—কর্মচারীকে উচ্চতর স্কেল ও ৫৪৫ জন স্কুলশিক্ষককে বিএড স্কেল দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের এমপিও কমিটির সভায় নতুন এমপিওভুক্তির সিদ্ধান্ত হয়। এ সভায় সভাপতিত্ব করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

সূত্র জানিয়েছে, স্কুলের ৭ হাজার ৭১৪ জন শিক্ষক—কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ৫৭৫ জন, চট্টগ্রামের ৭২৯ জন, কুমিল্লার ৬৬২ জন, ঢাকার ৭২৭ জন, খুলনার এক হাজার ৪৪৫ জন, ময়মনসিংহের এক হাজার ৩০৪ জন, রাজশাহীর ৭০২ জন, রংপুরের এক হাজার ১২৭ জন এবং সিলেটের ৪৪৩ জন রয়েছেন।

কলেজের এক হাজার ৯৩ জন শিক্ষক—কর্মচারীর মধ্যে বরিশাল অঞ্চলের ১৪২ জন, চট্টগ্রামের ৭২ জন, কুমিল্লার ৮০ জন, ঢাকার ৯২ জন, খুলনার ১৯৭ জন, ময়মনসিংহের ১৫৬ জন, রাজশাহীর ১৬৩ জন, রংপুরের ১৫২ জন এবং সিলেট অঞ্চলের ৩৯ জন রয়েছেন।

বিভিন্ন স্কুল—কলেজে নিয়োগ সুপারিশ পাওয়া নতুন শিক্ষকরা ও গত কয়েক মাসে বিধান মতো নিয়োগ পাওয়া প্রতিষ্ঠান প্রধান ও কর্মচারীরাও এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছিলেন। নভেম্বর মাসের আবেদন নিষ্পত্তি করে এসব শিক্ষক—কর্মচারীকে এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে এমপিও কমিটি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram