১৪ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
৬ প্রতিষ্ঠান মালিককে ১০ হাজার টাকা জরিমানা
122 বার পঠিত

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে নওয়াপাড়া পৌরসভার উদ্যোগে বাজার এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে ৬ প্রতিষ্ঠান মালিককে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় ব্যবসাপ্রতিষ্ঠানের সামনে ফুটপাত দখল করে রাখা অবৈধ স্থাপনাও ভেঙ্গে ফেলা হয়। গতকাল রবিবার দুপুরে নওয়াপাড়া বাজারের চুড়িপট্টি, গার্মেন্টস ও শাড়ি কাপড়পট্টিতে এ অভিযান চালানো হয়।

অভিযানের বিষয়ে নওয়াপাড়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা (অ: দা) ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) থান্দার কামরুজ্জামান জানান, নওয়াপাড়া বাজারের চুড়িপট্টি, গার্মেন্ট ও শাড়িপট্টির দোকানদাররা ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা বসিয়ে ব্যবসা করেন। পৌরসভার পক্ষ থেকে বার বার নোটিশ ও মাইকিং করার পরও ওইসব স্থাপনা অপসারণ না করায় রবিবার অভিযান চালানো হয়। এসময় দোকান মালিক মনিরুল, জয়নাল আবেদিন, শীবনাথ অধিকারী ও মুন্না বিশ^াসকে এক হাজার পাঁচশ টাকা করে মোট ৬ হাজার টাকা এবং কবির হোসেন ও মঞ্জুকে দুই হাজার করে মোট চার হাজার টাকা জরিমানা করা হয়। স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ১০৯ ধারায় ওই ৬ প্রতিষ্ঠান মালিককে জরিমানা করা হয়েছে।

এছাড়া বেশ কিছু দোকানের সামনে বসানো অবৈধ স্থাপনা ভেঙ্গে ফেলা হয়। পৌরসভার বাজার এলাকার প্রতিটি সড়কের ফুটপাত দখলমুক্ত রাখতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

অভিযান চলাকালে পৌরসভার সমাজউন্নয়ন কর্মকর্তা রাজিবুর রহমান, কঞ্জারভেন্সি ইন্সপেক্টর সেলিম মল্লিক, সার্ভেয়ার আকরাম হাওলাদার, অভয়নগর থানা পুলিশের একটি দল, সাংবাদিক ও ব্যবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram