১৫ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
বাংলাদেশ পুলিশ
সহিংসতা মোকাবেলায় আরও কঠোর হচ্ছে সরকার

সমাজের কথা ডেস্ক : সহিংসতা মোকাবেলায় বিএনপি—জামায়াতসহ সরকারবিরোধী সমমনা দলগুলোর বিরুদ্ধে আরও কঠোর হচ্ছে সরকার।

২৮ অক্টোবর ঢাকার নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সহিংসতা ও একজন পুলিশ সদস্য নিহত হওয়ার পর কঠোর হয়ে ওঠে সরকার। র‌্যাব—পুলিশ বিএনপি—জামায়াতের শীর্ষস্থানীয় নেতাদের গ্রেপ্তারে মাঠে নামে। প্রথমেই গ্রেপ্তার করা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে। এরপর গত এক সপ্তাহে গ্রেপ্তার করা হয় মির্জা আব্বাস, মোয়াজ্জেম হোসেন আলাল, আমীর খসরু মাহমুদ চৌধুরী, জহির উদ্দিন স্বপন, মজিবুর রহমান সারোয়ারসহ ১ হাজার ৮০৩ জন নেতাকর্মীকে।

বিরোধীদের সহিংসতা মোকাবেলায় গ্রেপ্তার অভিযান আরও জোরদার করতে সরকারের উচ্চ পর্যায় থেকে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আরও পড়তে পারেন : বিএনপি কাকে নিয়ে নির্বাচন করবে—প্রশ্ন প্রধানমন্ত্রীর

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং সরকারের কাছে খবর রয়েছে— বিএনপি এখন ‘ডু অর ডাই’ অবস্থানে চলে গেছে। সরকার পতনের ‘এক দফার’ আন্দোলন থেকে না সরে দলটি হরতাল, অবরোধ, ঘেরাওসহ অসহযোগ আন্দোলনের মতো আরও কঠোর কর্মসূচিতে যাচ্ছে। জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার আগ পর্যন্ত এ ধরনের টানা কর্মসূচি চলবে। এসব কর্মসূচিতে সহিংসা বাড়তে পারে এমন প্রেক্ষাপটে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরকার আরও কঠোর হতে বলেছে।

আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাম্প্রতিক বক্তব্যে কঠোরতার বার্তাই এসেছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জেলহত্যা দিবসের আলোচনাসভায় শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের নেতাকর্মী যে যেখানে আছে, আমাদের সহযোগী সংগঠন, সবাইকে যার যার এলাকায় এমনভাবে সংগঠিত হতে হবে, যেন ওই অবরোধ আর অগ্নিসন্ত্রাস করে একটাও পার না পায়। যে হাত দিয়ে আগুন দেবে, ওই হাতই পোড়াতে হবে। যেমন কুকুর তেমন মুগুর দিতে হবে।

ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ কেন্দ্র করে হামলা, আগুন ও পুলিশ সদস্য নিহতের ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় আনা হবে। আমরা দেখব— কারা হামলায় নেতৃত্ব এবং মঞ্চ থেকে উসকানি দিয়েছে, তাদের গ্রেপ্তার করব। মামলায় নাম উল্লেখ থাকা আসামিদের গ্রেপ্তার করা হচ্ছে, বাকিদের খুঁজে বের করে গ্রেপ্তার করা হবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram