২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
সফটওয়্যার আপডেট চশমাতেও

সমাজের কথা ডেস্ক : রে—ব্যান এবং মেটার যৌথ প্রয়াসে তৈরি স্মার্ট চশমা এসেছে বেশ কয়েকদিন আগেই। যার মাধ্যমে গান শোনা, ছবি তোলা, কল রিসিভ করা, শর্ট ভিডিও করে ফেসবুকে শেয়ার করার মতো সুবিধা পাওয়া যায়। স্মার্ট চশমার ক্ষেত্রে হার্ডওয়্যার যেমন গুরুত্বপূর্ণ তেমনই উপযোগিতা বাড়াতে বড় অবদান রাখে সফটওয়্যার। তাই নতুন ফিচার্স যোগ করতে কোম্পানির পক্ষ হতে রে—ব্যান মেটা স্মার্ট গ্লাসের জন্য ভার্সন ২.০ সফটওয়্যার আপডেট ছাড়া হয়েছে।

<<আরও পড়তে পারেন>> ‘অনুপ্রেরণা যুগিয়েছে ওয়ালটন’

এক প্রতিবেদনে টেকগাপ জানিয়েছে, রে—ব্যান মেটা স্মার্ট গ্লাসকে নয়েজ কমানো, স্বয়ংক্রিয়ভাবে এক্সপোজার এবং কালার রেন্ডারিংয়ের জন্য আপডেট করা হয়েছে। এখন এতে ফটো এবং ভিডিও কম আলোতে আরও তীক্ষ্ণ এবং পরিষ্কার দেখাবে। আর ড্রাইভিং ও অন—দ্য—গো ছবি ক্যাপচারের ক্ষেত্রে শার্পনেস এবং ডায়নামিক রেঞ্জে উন্নতি দেখা যাবে। এ ছাড়া, এখন ইউজাররা তাদের চশমার একটি জায়গায় সব সাউন্ডের ভলিউম নিয়ন্ত্রণ করতে পারবেন। টেম্পল আর্মে থাকা চশমার টাচপ্যাডে উপরে এবং নিচে সোয়াইপ করে ভয়েস কমান্ড এবং অন্যান্য সাউন্ড ভলিউম নিয়ন্ত্রণ করার ক্ষমতা যুক্ত করা হয়েছে। এছাড়া, সিকিউরিটি এবং স্টেবিলিটিতে উন্নতি দেখা যাবে।

এবার ইউজারদের মনে প্রথম যে প্রশ্নটি আসবে, তা হলো কীভাবে আপডেট করা যায়? এটি খুব একটা কঠিন প্রক্রিয়া নয়। ভার্সন ২.০ আপডেট পেতে কয়েকটি পদক্ষেপ অনুসরণ করতে হবে। এগুলো হলো—

স্মার্টফোনে ইনস্টল করা মেটা ভিউ অ্যাপটি খুলতে হবে।
অ্যাপের উপরের ডানদিকে কোনায় ইউজারদের চশমা আইকনে ট্যাপ করতে হবে।
নিচে স্ক্রোল করে “সেটিংস” অপশন সিলেক্ট করতে হবে।
“ডিভাইস” অপশনের অধীনে, “সফ্টওয়্যার আপডেট”—এ ট্যাপ করতে হবে।
আপডেট উপলব্ধ থাকলে, ব্যবহারকারী “ডাউনলোড” বাটন দেখতে পাবেন। এটি ট্যাপ করতে হবে।
ডাউনলোড প্রক্রিয়া শুরু হবে। আপডেট ডাউনলোড এবং ইনস্টল করার সময় স্মার্ট গ্লাসটি ডক করতে হবে এবং ফোনের ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত রাখতে হবে।
একবার ডাউনলোড সম্পূর্ণ হলে, জধু—ইধহ গবঃধ ঝসধৎঃ এষধংং পুনরায় চালু করতে বলা হবে। তখন “রিস্টার্ট” অপশনে ট্যাপ করতে হবে। চশমাটি স্বয়ংক্রিয়ভাবে রিস্টার্ট হবে এবং আপডেট ইনস্টল হবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram