৩রা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
শিক্ষাকে জীবনবাপী করতে হবে এমপি শাহীন চাকলাদার
শিক্ষাকে জীবনবাপী করতে হবে : এমপি শাহীন চাকলাদার


এস আর সাঈদ, কেশবপুর (যশোর) : যশোর-৬ আসনের সংসদ সদস্য ও যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত-সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হতে যাচ্ছি। এই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অন্যতম প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা।

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় ১৭ টি অভীষ্ট লক্ষ্যমাত্রার কেন্দ্রে অবস্থান করছে শিক্ষা। সেই শিক্ষায় যদি আমরা মান অর্জন করতে পারি, শিক্ষাকে যদি আমরা জীবনব্যাপী করতে পারি এবং শিক্ষা যদি হয় অন্তর্ভুক্তিমূলক তাহলে বাকি যে ১৬ টি লক্ষ্যমাত্রা রয়েছে তা আমরা সহজেই অর্জন করতে পারবো।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা বলতেন তাই করতেন। তেমনি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাও যা বলেন তাই করেন। ডিজিটাল বাংলাদেশ গঠন, মধ্যম আয়ের বাংলাদেশ গঠন করবেন বলেছিলেন এবং তিনি তা করেছেন। আজকে আমরা তাঁর সুযোগ্য নেতৃত্বে উন্নয়নশীল বাংলাদেশে পরিণত হয়েছি এবং ২০৪১ সালের মধ্যে তাঁর নেতৃত্বে আমরা উন্নত-সমৃদ্ধ এবং স্মার্ট বাংলাদেশে পরিণত হবো।
কেশবপুর উপজেলা বেসরকারি নি¤্ন মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির ২০তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


এমপি শাহীন চাকলাদার আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করতে সময় পেয়েছিলেন মাত্র সাড়ে তিন বছর। এই স্বল্প সময়ে জাতির পিতা বাংলাদেশের প্রতিটি সেক্টরে সফলভাবে অবদান রেখেছেন। আজকের ডিজিটাল বাংলাদেশের সূত্রপাতও হয়েছিলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর হাতে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা উন্নয়ন শুরম্ন করেছেন গ্রাম থেকে।

একমাত্র বঙ্গবন্ধু কন্যা ছাড়া বিশ্বের অন্য কোন নেতা এখনো বুঝতে পারেননি যে, উন্নয়ন গ্রাম থেকে শুরম্ন করতে হয়। তিনি বাংলাদেশের অধিকাংশ জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপন করেছেন এবং দেশের প্রত্যেকটি জেলায় বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছেন। ১০০ টির বেশি হাইটেক পার্ক স্থাপন করেছেন এবং দেশের প্রত্যেকটি জেলার প্রত্যšত্ম অঞ্চলেও ইন্টারনেট সেবা পৌঁছে দিয়েছেন। যার কারণে প্রত্যšত্ম অঞ্চলের একজন নাগরিকও ইন্টারনেটের মাধ্যমে আউটসোর্সিং করে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।


কেশবপুর উপজেলা বেসরকারি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি আব্দুস সামাদ মাস্টারের সভাপতিত্বে ২৮ ফেব্রুয়ারি দুপুরে কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম রম্নহুল আমিন, কেশবপুর পৌরসভার মেয়র রফিকুল ইসলাম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ এস এম জিল্লুর রশিদ।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বেসরকারি নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক বাসুদেব সেনগুপ্ত, কেশবপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল মান্নান, রাজনগর বিএম মাধ্যমিক বিদ্যালয় প্রধান শিক্ষক প্রভাত কুমার কুন্ডু, কালিয়ারই মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইউপি চেয়ারম্যান এস এম মুনজুর রহমান, আলতাপোল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, রেজাকাটি মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান কাকর, ত্রিমোহিনী মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারি আব্দুর রশিদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন গড়ভাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপ্রভাত কুমার বসু ও সহকারী শিক্ষক রফিকুল ইসলাম।


অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান হ্যাপি, সদস্য রেজাউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গৌতম রায়, কোষাধক্ষ্য স্বপন কুমার মুখার্জি, দপ্তর সম্পাদক মফিজুর রহমান মফিজ, সহ দপ্তর সম্পাদক মনোজ তরফদার, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এসএম বাবর আলী, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মহিবুর রশিদ, সদস্য আলতাফ হোসেন বিশ্বাস, সদস্য শেখর রঞ্জন দাস, উপজেলা যুবলীগের আহবায়ক বিএম শহিদুজ্জামান শহীদ, উপজেলা জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক সরদার মনসুর আলী, যুগ্ম আহ্বায়ক সাবেক পৌর কাউন্সিলর মফিজুর রহমান খান, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাপ কিবরিয়া মনি, কেশবপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কবির হোসেন, মজিদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল হালিম, সাগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল আলিম, আওয়ামী লীগ নেতা আমানুর রহমান খান, পৌর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আলমগীর সিদ্দিক টিটু, সাতবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জিএম মিজানুর রহমান মিল্টন, আমজাদ হোসেন, উপজেলা যুবলীগ নেতা আল হেলাল সরদার, উপজেলা ছাত্রলীগ নেতা মুন্নাফ হোসেন মুন্না প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram