২১শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
শার্শা ঝিকরগাছা ও চৌগাছায় ভোটযুদ্ধ আজ
শার্শা ঝিকরগাছা ও চৌগাছায় ভোটযুদ্ধ আজ

নিজস্ব প্রতিবেদক : ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে যশোরের তিন উপজেলা শার্শা, ঝিকরগাছা ও চৌগাছায় ভোটগ্রহণ আজ মঙ্গলবার (২১ মে)। ইতোমধ্যে প্রশাসন এই তিন উপজেলায় সুষ্ঠু নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। সোমবার (২০ মে) নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। প্রস্তুতির বিষয়টি নিশ্চিত করেছেন যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও তিন উপজেলার রির্টানিং কর্মকর্তা এসএস শাহীন।

নির্বাচন অফিস সূত্র জানিয়েছে, যশোরের শার্শা, ঝিকরগাছা ও চৌগাছা উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের ৮টি (একটি বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত) পদে ২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চৌগাছায় উপজেলা ভাইস চেয়ারম্যান পদে শামীম রেজা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যšত্ম বিরতিহীনভাবে ইভিএম’এ ২৯৩টি কেন্দ্রের ২১৭৩টি কক্ষে এদিন ভোট দেবেন ভোটাররা। উপজেলা তিনটিতে মোট ভোটার ৭ লাখ ৬১ হাজার ৭১১।

শার্শায় ১১ প্রার্থী হলেন, চেয়ারম্যান পদে অহিদুজ্জামান (আনারস), আব্দুল মান্নান মিন্নু (মোটরসাইকেল), ইব্রাহিম খলিল (ঘোড়া), ও সোহরাব হোসেন (দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রহিম সরদার (তালা), তরিকুল ইসলাম (টিয়াপাখি), শফিকুল ইসলাম মন্টু (চশমা) ও শাহরীন আলম (টিউবওয়েল)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আলেয়া ফেরদৌস (হাঁস), নাজমুন নাহার (ফুটবল) ও শামীমা খাতুন (কলস)। এ উপজেলায় ১টি পৌরসভা ১১টি ইউনিয়নে ১০২ কেন্দ্রে ৮১৪ কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটার ২ লাখ ৯৯ হাজার ১১১ জন। পুরম্নষ ১ লাখ ৫০ হাজার ১৯৯ ও মহিলা ১ লাখ ৪৮ হাজার ৯১০ জন। ১০২ প্রিজাইডিং অফিসার, ৮১৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ২৬৮ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবে।

ঝিকরগাছা উপজেলায় ১১ প্রার্থী হলেন, চেয়ারম্যান পদে মনিরম্নল ইসলাম (আনারস), রেজাউল হোসেন (মোটরসাইকেল), সেলিম রেজা (ঘোড়া) ও লুবনা তাক্ষী (দোয়াতকলম)। ভাইস চেয়ারম্যান পদে ইদ্রিস আলী বিশ্বাস (টিউবওয়েল), কামরম্নজ্জামানর মন্টু (তালা) ও সৈয়দ ইমরানুর রশীদ (চশমা)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে আছিয়া বেগম (পদ্মফুল), আমেনা খাতুন (হাঁস), জেসমিন সুলতানা (কলস) ও সাহানা আক্তার (ফুটবল)। এ উপজেলায় ১টি পৌরসভা ও ১১টি ইউনিয়নের ১১০টি কেন্দ্রের ৭৮১ কক্ষে ভোটগ্রহণ হবে। ৯৮০ প্রিজাইডিং অফিসার, ৩৯ সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৭১৮ পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ভোটার সংখ্যা ২ লাখ ৬৩ হাজার ১৬৮। এর মধ্যে পুরম্নষ ১ লাখ ৩১ হাজার ৯৯৮ ও মহিলা ১ লাখ ৩১ হাজার ১৭০।

চৌগাছা উপজেলায় ৭ প্রার্থী হলেন, চেয়ারম্যান পদে এস এম হাবিবুর রহমান (আনারস) ও মো¯ত্মানিছুর রহমান (মোটরসাইকেল) মার্কা এবং মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকী (কলস), নাছিমা খাতুন (হাঁস), নাজনীন নাহার (বৈদ্যুতিক পাখা), কামরম্নন নাহার শাহীন (ফুটবল) ও রীপা ইসলাম ( প্রজাপতি)। এখানে ভাইস চেয়ারম্যান পদে শামীম রেজা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছেন। এই উপজেলায় ১টি পৌরসভায় ও ১১টি ইউনিয়নের ৮১টি কেন্দ্রের ৫৭৮ কক্ষে ভোটগ্রহণ হবে। ৮১ জন প্রিজাইডিং অফিসার, ৫৭৮ সহকারী প্রিজাইডিং অফিসার ও ১১৫৬ পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ভোটার ১ লাখ ৯৯ হাজার ৪৩২ জন। এর মধ্যে পুরম্নষ ১ লাখ ১০ হাজার ৬৫ ও মহিলা ৯৮ হাজার ৩৬৭।

যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও তিন উপজেলার রির্টানিং কর্মকর্তা এসএস শাহীন জানান, সোমবার (২০ মে) সকাল থেকে নির্বাচনী সরঞ্জাম হ¯ত্মাšত্মর শুরম্ন হয়। প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং কর্মকর্তাসহ ভোট গ্রহণে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা সংশিস্নষ্ট উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম বুঝে নিয়েছেন। পরে এসব সরঞ্জাম আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তা ব্যবস্থাপনার মধ্যদিয়ে ভোটকেন্দ্রগুলোতে নিয়ে যাওয়া হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram