২১শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
রাস্তায় বেড়া, বিপাকে ২০ পরিবার

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি : যশোরের ঝিকরগাছার পল্লীতে সরকারি অর্থায়নে উন্নয়নকৃত ইটের সলিং রাস্তা বন্ধ করে দেয়ায় বিপাকে পড়েছে অন্তত ২০টি পরিবার। ঘটনাটি ঘটেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের ছোট পৌদাউলিয়া গ্রামে। এ ঘটনায় এলাকাবাসির পক্ষে শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবার লিখিত আবেদন করা হলেও সুরাহা হয়নি।

উপজেলার শংকরপুর ইউনিয়নের ছোট পৌদাউলিয়া গ্রামের আমতলা মোড় থেকে বড় পৌদাউলিয়া অভিমুখ সড়কের আব্দুল হামিদের বাড়ির পাশ হতে পূর্বপাড়া মসজিদ ভায়া জাহিদুলের বাড়ি পর্যন্ত সংযোগ সড়কটি স্থানীয় ইউনিয়ন পরিষদের মাধ্যমে ২০১৭—২০১৮ অর্থবছরে ফ্ল্যাট সলিং দ্বারা উন্নয়ন করা হয়। উক্ত সড়ক দিয়ে অন্তত্ব ২০টি পরিবার যাতাযাত করে। কিন্তু গত ১৯ ডিসেম্বর সকালে একই গ্রামের মৃত—জালাল উদ্দিনের ছেলেরা রাস্তাটি বাশের বেড়াদিয়ে বন্ধ করে দেয়। এসময় বাধাদিতে গেলে একই এলাকার মসজিদের প্রাক্তন ইমাম ইয়াকুব হোসেন (৭০) কে গালমন্দ করা হয়। ইতোপূর্বেও দখলকারিরা উল্লেখিত রাস্তাটি কয়েকদফা বন্ধ করলেও স্থানীয় ভাবে মিমাংশা হয়েছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান গোবিন্দ কুমার চ্যাটার্জী বলেন বিষয়টি তাকে এখনো পর্যন্ত জানানো হয়নি। তবে তাকে জানালে বিষয়টি সমাধান করবেন বলেও জানান।
এলাকার ভুক্তভোগী ফজের আলী ও জিয়াউর রহমান জানান রাস্তাটি বন্ধ করে দেয়ায় তাদের চলাচলে বেশ অসুবিধা হচ্ছে। এ ব্যাপারে রাস্তা বন্ধ করা মৃত—জালাল উদ্দিনের ছেলে আব্দুর রউফ বলেন, এটি রেকডিও রাস্তা না। তাদের নিজেদের জমির উপর দিয়ে সাবেক চেয়ারম্যান নিছার আলীর অনুরোধে সলিং করতে দেয়া হয়েছিল। কিন্তু প্রতিবেশি ইয়াকুব হোসেনের ছেলে আল—আমীন পূর্বের শালিস না মেনে উক্ত রাস্তার পাশে নিজঘরের সিড়ি করায় স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের পরামর্শে রাস্তাটি বন্ধ করে দেয়া হয়েছে।

আল আমিন জানিয়েছেন যখন সিড়ি ছিল না তখনও রাস্তাটি কয়েকদফা বন্ধ করে দেয়া হয়েছিল ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram