১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
যশোরে বিপুল জাল ব্যান্ডরোলসহ গ্রেপ্তার ৩
যশোরে বিপুল জাল ব্যান্ডরোলসহ গ্রেপ্তার ৩
29 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক :  মনিরামপুরে বিপুল জাল ব্যান্ডরোলসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ মে) দিনগত রাতে উপজেলার ঘিবা গ্রামের আকরাম হোসেনের বাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তাররা হলেন- আকরাম হোসেন (২৭), বিপ্লব হোসেন (২৬) ও ফিরোজ আলী (২৫)।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের অধিনায়ক মেজর মোহম্মদ সাকিব হোসেন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আকরাম হোসেনের বাড়ি থেকে ১৯ হাজার ৬০ প্যাকেট নকল ব্যান্ডরোল সম্বলিত বিড়ি এবং ৬ লাখ ৬৭ হাজার জাল স্ট্যাম্প (ব্যান্ডরোল) উদ্ধার করা হয়েছে। এ সময় তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মনিরামপুর থানায় মামলা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশে বিড়ি-সিগারেট প্যাকেটে কাগজের যে ছোট পাতলা আবরণ ফিতার মতো জড়ানো থাকে সেটি হলো ব্যান্ডরোল। ব্যান্ডরোল ছাপে সরকারি প্রতিষ্ঠান দ্য সিকিউরিটি প্রিন্টিং করপোরেশন অব বাংলাদেশ। সেখান থেকে ব্যান্ডরোল সংগ্রহ করে বিড়ি-সিগারেটের কোম্পানিগুলো। আর বাজারজাতের সময় ব্যান্ডরোলের ব্যবহার অনুযায়ী ভ্যাট বিভাগে শুল্ক পরিশোধ করতে হয়। অর্থাৎ বিড়ি-সিগারেটের কর আদায় হয় এ ব্যান্ডরোলের মাধ্যমে।

 

 

 

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram