৩০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
যশোরে জমকালো আয়োজনে নৃত্য দিবস পালিত
যশোরে জমকালো আয়োজনে নৃত্য দিবস পালিত
33 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : যশোরে জমকালো নৃত্যানুষ্ঠানের মধ্যদিয়ে পালিত হয়েছে আšত্মর্জাতিক নৃত্য দিবস। সোমবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী ও নৃত্য শিল্পী সংস্থার আয়োজনে মনমুগ্ধকর অনুষ্ঠান উপভোগ করেন বিপুল সংখ্যক দর্শক।

একাডেমি মিলনায়তনে অনুষ্ঠানের শুরম্নতেই সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাড. মাহমুদ হাসান বুলু ও নৃত্যশিল্পী সংস্থার সভাপতি জন সঞ্জীব চক্রবর্তী। সভাপতিত্ব করেন একাডেমীর সহ-সভাপতি ফারাজি আহমেদ সাইদ বুলবুল।

এসময় বক্তারা বলেন, নৃত্য হলো মানুষের কলা সংস্কৃতির অন্যতম অঙ্গ। নৃত্য মানুষের সম্মিলন ঘটায় তার পরিচিত ভাষা দিয়ে। নৃত্যের আনন্দ বিনিময় ঘটে দর্শকের মধ্যে, তার বোধ-উপলব্ধিকে সচেতন করার জন্য। প্রকৃতি ও জীবনের সঙ্গে নৃত্যের রয়েছে এক নিবিড় সম্বন্ধ।

আলোচণা শেষে নৃত্যানুষ্ঠান হয়। ‘বিশ্ব নাচে ছন্দময়, আসবে শাšিত্ম কাটবে ভয়’ এই ¯েস্নাগানকে ধারণ করেই প্রায় আড়াই ঘন্টার অনুষ্ঠানে যশোরের ১৭ টি সংগঠনের দলীয় নৃত্যে দেড় শতাধিক শিল্পী অংশ নেন।

সংগঠনগুলো হল, জেলা শিল্পকলা একাডেমী, সুরবিতান সংগীত নিকেতন, উদীচী, রূপকার, নৃত্যবিতান, সুরবিতান সংগীত একাডেমি, পুনশ্চ, মা নৃত্যলয়, চারম্নপীঠ, কিংশুক ও ভৈরব।

তীব্র তাপদাহ’র মাঝে শীততাপ নিয়ন্ত্রিত মিলনায়তন জুড়েই ছিল প্রাণ স্পন্দন। খুদে নাচিয়েদের প্রাণবšত্ম উপস্থিতি সাথে দর্শক শ্রোতার ছন্দময় উচ্ছ্বাসে পূর্ণ।

 

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram