১৫ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
শাহিন চাকলাদার
যশোরে কোন হরতাল—অবরোধ হবে না : শাহিন চাকলাদার এমপি

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার এমপি বলেছেন, কোনো হরতাল—অবরোধ যশোরে হবে না। আমরা যশোরের মানুষ শান্তিপ্রিয়, তাই জনগণকে শান্তি ও স্বস্তিতে বসবাস করতে দিতে চাই। ২০১৩ ও ২০১৪ সালে বিএনপি—জামায়াত ঢাকাসহ সারা দেশে আগুন—সন্ত্রাসের মাধ্যমে মানুষ হত্যা করেছিলো। এবারও ঢাকায় পুলিশ হত্যার মাধ্যমে বিএনপি আবারও আগের কর্মকান্ড শুরু করেছে।

যখন দেশ এগিয়ে যাচ্ছে, ঠিক সেই সময় বিএনপির সন্ত্রাস, জ্বালাও পোড়াও জনগণ রুখে দেবে। যারা ১৯৭১এ মহান মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিলো, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো এবং ২০০৪ সালের ২১ আগস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড মেরে হত্যা করতে চেয়েছিলো এরা তাদের উত্তরসূরি।

বিএনপি—জামায়াতের হাতে পুলিশ সদস্য হত্যা, প্রধান বিচারপতির বাসভবন, হাসপাতাল, সাংবাদিকদের উপর হামলা, গাড়িতে অগ্নিসংযোগ ও নৈরাজ্যের প্রতিবাদে রোববার যশোর শহরের দড়াটানা ভৈরব চত্বরে জেলা আওয়ামী লীগের আয়োজনে বিক্ষোভ সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এ কথা বলেন।

শাহীন চাকলাদার এমপি আরও বলেছেন, বিএনপি খালেদা জিয়াকে নিয়ে রাজনীতি করে। তার এখন চিকিৎসার ব্যবস্থা না করে মহাসমাবেশের নামে পুলিশ হত্যা করেছে। তারেক জিয়ার কথামত মির্জা ফখরুল হত্যার নির্দেশ দিয়েছিলেন। বিএনপির এ সব সন্ত্রাসী কর্মকন্ডে সাংবাদিকরাও বাদ যায়নি। বিএনপি আজকের এ বাংলাদেশকে আবারও পিছিয়ে দেওয়ার জন্য ষড়যন্ত্র শুরু করেছে। কিন্তু তাদের হরতালের জনগণের সমর্থন নেই। এ জন্য তারা সবকিছু স্বাভাবিক নিয়েছিল।

সমাবেশে সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন বলেন, বিএনপি নাকে খত দিয়ে পল্টনে সমাবেশ করার অনুমতি পেয়েছিলো। কিন্তু সমাবেশ শুরু হওয়ার আগে তারা প্রধান বিচারপতির বাড়িতে হামলা, পুলিশ বক্সে অগ্নিসংযোগ, পুলিশের উপর হামলা, আওয়ামী লীগের অফিসে হামলা করে একটা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিলো। আর তারা মনে করেছিলো এসব করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে নামাতে পারবে। কিন্তু তাদের মনে রাখতে হবে শেখ হাসিনা কাউকে ভয় পায় না। এমনি মার্কিন সাম্রাজ্যবাদকেও ভয় পায় না। বিএনপি আমাদেরকে বলেছিলো পথ দেখতে কিন্ত তারাই এখন পালানোর পথ পাচ্ছে না।

শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আলী রায়হান, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, সাধারণ সম্পাদক শাহারুল ইসলাম, শহর সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান আসাদ, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোৎস্না আরা মিলি, জেলা শ্রমিক লীগের সহসভাপতি আজিজুল আলম মিন্টু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রওশন ইকবাল শাহী।

উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ—সভাপতি গোলাম মোস্তফা, যুগ্ম সাধারণ সম্পাদক মীর জহুরুল ইসলাম, দপ্তর সম্পাদক মজিবুদ্দৌলা সরদার কনক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গাজী আব্দুল কাদির, উপদপ্তর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাক্তার এম এ বাশার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ আতিকুর রহমান বাবু, প্রচার সম্পাদক মুন্সি মহিউদ্দিন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক কাজী উত্তম বর্ণ, সদস্য এহসানুর রহমান লিটু, মশিয়ার রহমান সাগর, আনোয়ার হোসেন মোস্তাক, মারুফ হোসেন খোকন, কামাল হোসেন, সামির ইসলাম পিয়াস, মোস্তফা আশিষ ইসলাম দেবু, দেয়াড়া ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান, নওয়াপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ন কবির তুহিন, চাঁচড়া ইউনিয়নের চেয়ারম্যান শামীম রেজা, কচুয়া উইনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান ধাবক প্রমুখ।

এর আগে বিএনপি—জামায়াতের হরতালের নামে নৈরাজ্যের প্রতিবাদে সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় জেলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগর বিক্ষোভ করে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram