১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
মহাসড়ক অবরোধ করে রূপদিয়ার ব্যবসায়ীদের বিক্ষোভ
মহাসড়ক অবরোধ করে ব্যবসায়ীদের বিক্ষোভ
215 বার পঠিত

সাইফুল ইসলাম : সন্ত্রাসী চক্রের হামলা ও ছুরিকাঘাতের প্রতিবাদে যশোর-খুলনা মহাসড়ক অবরোধ করে বিড়্গােভ করেছে রূপদিয়া বাজারের ব্যবসায়ীরা। গতকাল বুধবার বিকেলে রূপদিয়া বাজারে ঘণ্টাব্যাপি এ অবরোধ ও বিড়্গােভের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ইউপি চেয়ারম্যানের ছত্রছায়ায় থাকা পিচ্চি সাগর ও গুটি সোহেলসহ তাদের সহযোগীদের হামলা ও ছুরিকাঘাতের প্রতিবাদে তারা রাজপথে নেমেছেন। পরে অভয়নগরের নওয়াপাড়া হাইওয়ে এবং নরেন্দ্রপুর ক্যাম্প পুলিশের আশ্বাসে পর অবরোধ প্রত্যাহার করে নেন ব্যবসায়ীরা।


স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বিকেলে যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের সাগর হোসেন রূপদিয়া বাজারের নিউ হাজী মার্কেটের আল হেরা ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী মজনুর রহমানের একটি মোবাইল ফোন ছিনতাই করে।

এসময় হাতেনাতে ধরে ছিনতাইকারী সাগরকে গণধোলাই দেয় ব্যবসায়ীরা। এ ঘটনার পর সন্ত্রাসী চক্রের হোতা জিরাট গ্রামের নূর আলীর ছেলে সোহেল ওরফে গুটি সোহেল, নজরম্নল ইসলামের ছেলে ইউসুফ আলী এবং আলিফের ছেলে শামীমসহ কয়েকজনে লোহার রড, জিআই পাইপ, রাম-দা ও আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন ধরণের অস্ত্রশস্ত্র নিয়ে বাজারে হাজির হয়।

এসময় তারা ওই বাজারের ব্যবসায়ী ইমন হাসানকে ছুরিকাঘাত করে। ঠেকাতে এলে থ্রি-পিস অ্যান্ড বস্ত্র বিতানের স্বত্বাধিকারী নাইমুল হাসান, আল হেরা ফ্যাশন হাউজের স্বত্বাধিকারী মজনুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সšত্মান কমান্ড কাউন্সিলের সাধারণ সম্পাদক খাইরম্নল ইসলাম পারভেজ ও একই বাজারের ব্যবসায়ী আমিনুর রহমানকে মারপিট করে সন্ত্রাসীরা।

এই খবর ছড়িয়ে পড়লে রূপদিয়া বাজারের শত শত ব্যবসায়ী ওই সন্ত্রাসীদের আটক ও বিচার দাবিতে যশোর-খুলনা মহাসড়ক অবরোধ করে। প্রায় ঘন্টা ব্যাপি অবরোধ চলার পর খবর পেয়ে সেখানে হাজির হন নওয়াপাড়া হাইওয়ে থানা এবং নরেন্দ্রপুর ক্যাম্পের পুলিশ সদস্যরা।

এরপর তারা রূপদিয়া বাজার বণিক সমিতিসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসেন। এসময় ব্যবসায়ীদের উপর হামলা ও ছুরিকাঘাতের ঘটনায় দোষীদের আটক ও দৃষ্টাšত্মমূলক শা¯িত্মর আশ্বাস দেয়ার পর অবরোধ প্রত্যাহার করে নেন ব্যবসায়ীরা।


স্থানীয়রা অভিযোগ করেছেন, যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহম্মেদের ছত্রছায়ায় থাকা ছিনতাইকারী সোহাগ হোসেন, পিচ্চি সাগর ও গুটি সোহেলসহ অšত্মত দুই ডজন অপরাধী এলাকায় নানা অপরাধ কর্মকা- সংঘটিত করে চলেছে।


এই ব্যাপারে রূপদিয়া বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক হাসানুর রহমান লিটু বলেছেন, প্রশাসনের কর্মকর্তারা ব্যবসায়ীদের উপর হামলাকারীদের আটক ও দৃষ্টাšত্মমূলক শা¯িত্মর আশ্বাস দেয়ায় অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়েছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram