২৭শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
ভালোবাসা দিবসে যে উপহারে পছন্দের মানুষটি খুশি হন
27 বার পঠিত

সমাজের কথা ডেস্ক : বিশ্ব ভালোবাসা দিবস দরজায় কড়া নাড়ছে। আর মাত্র একদিন পর ভ্যালেন্টাইনস ডে। বিশেষ এই দিনে ক্ষণে কে না চায় ভালোবাসার মানুষটিকে খুশি করতে। এজন্য নিযুত প্রচেষ্টা থাকে প্রেমিক মনে।

উপহার দেওয়া থেকে শুরু করে হাত ধরে ঘোরাঘুরি করে দিন পার করে দেওয়া—সবই করে থাকেন। কিন্তু জানেন কী, এই দিনে কী ধরনের উপহারে আপনার পছন্দের মানুষটি খুশি হন। আসুন জেনে নিই ভালোবাসা দিবসে প্রিয়জনের পছন্দের উপহার সম্পর্কে।

<< আরও পড়তে পারেন >> ভালোবাসা দিবস, পহেলা ফাল্গুন ও সরস্বতী পূজায় যেভাবে নিজেকে সাজাবেন

লাল গোলাপ : লাল টুকটুকে গোলাপ ভালোবাসার প্রতীক। এতে অসীম ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটে। বিশ্ব ভালোবাসা দিবসে প্রিয়জনকে খুশি রাখতে তাই দিতে পারেন একগুচ্ছ লাল গোলাপ। কাউকে প্রপোজ করতেও এর জুড়ি মেলাভার।

ঘর সাজাতে গাছ : গাছ কেবল শোভা বাড়ায় না। এটি স্বাস্থ্যকর পরিবেশের জন্যও গুরুত্বপূর্ণ। তাইতো অনেকে আজকাল ঘর সবুজায়নের ব্যবস্থা করেন। বাসা বা অফিসে কাজের টেবিল ও আশপাশে ছোট ছোট গাছের টব রাখা যেতে পারে। ঘৃতকুমারি বা অ্যালোভেরা, রাবার, মাদার্স—ইন—লস টাঙ ও স্নেক পামসহ বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে। এসব গাছের চারার খুব বেশি দাম নয়। তবে টবের কারণে দামের ব্যবধান হয়ে থাকে। তাই চাইলে অল্প দামে প্লাস্টিকের টব নিতে পারেন।

ফটোফ্রেম : কথায় আছে— সিম্পলিসিটি ইজ দ্য বেস্ট। যতগুলো উপহার আছে, তন্মধ্যে এটি সাধারণ মনে হতে পারে। তবে উপহার হিসেবে এর কদর রয়েছে। বিশেষ দিনটিতে প্রিয়জনকে এটি দিতে পারেন। যাতে ভালো লাগার কিছু মুহূর্তের ছবি ফ্রেমবন্দি করে রাখা যায়।

নেকলেস : পছন্দের নেকলেসও কিনে দিতে পারেন ভালোবাসা দিবস সামনে রেখে।

প্রিয় খাবার : প্রিয় মানুষটির পছন্দের খাবার কি, সেটি অবশ্যই আপনি জানেন। মানুষটির সঙ্গে সাক্ষাৎ করতে যাওয়ার আগে বাড়ি থেকে নিজেই যদি তার প্রিয়খাবার রান্না করে নিতে পারেন, তাহলে সেই খাবারই যথেষ্ট মুখে হাসি ফোটানোর জন্য। মানুষটি হয়তো কল্পনাও করেনি তাকে নিজ হাতে রান্না করা খাবার খাওয়াবেন আপনি। তাও আবার তার পছন্দের কোনো পদ।

হাতঘড়ি : চিকন ফিতার হাতঘড়ি মেয়েদের পছন্দ। ভালোবাসাবাসির দিনটিতে হাতঘড়ি দিয়ে আপনার প্রেয়সিকে খুশি করতে পারেন।

প্রিয় শিল্পীর গানের সিডি : ভালোবাসা দিবসে আপনার প্রেয়সির জন্য আদর্শ উপহার হতে পারে প্রিয় শিল্পীর গানের সিডি।

চিঠি : সাধারণত এখন আর কেউ চিঠি লিখে না। তবে ভালোবাসা প্রকাশে এখনও এর ভূমিকা মেসেজ, ফোন কল ও মেইলের চেয়ে গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে মনের নানা অব্যক্ত কথা সহজেই প্রকাশ করা যায়। ফলে বিশেষ দিনটিতে আপনারা প্রিয়জনকে চিঠিও লিখতে পারেন।

বই : উপহার হিসেবে বইয়ের চেয়ে উত্তম আর কিছুই নেই। ভালোবাসা দিবসে প্রিয়জনকে খুশি রাখতে তাই দিতে পারেন রোমান্টিক ঘরানার কবিতা, গল্প বা উপন্যাসের বই। চাইলে প্রথম পাতায় কিছু লিখেও দিতে পারেন। এজন্য আজই ঢু মেরে আসতে পারেন একুশে বইমেলা থেকে। সেখান থেকে রোমান্সে টইটুম্বুর বই কিনে দিতে পারেন মনের মানুষকে।

গিফট বক্স : ভালোবাসা দিবসে প্রিয়জনকে উপহার হিসেবে দেয়া যেতে পারে গিফট বক্স। খেয়াল রাখবেন, আকর্ষণীয় মোড়কে এতে যেন থাকে প্রিয়জনের প্রিয় কিছু। সেখানে থাকতে পারে লাল লিপস্টিক, পারফিউম ইত্যাদি।

হাতের তৈরি কিছু : বিশেষ দিনে বিশেষ কিছু হিসেবে প্রিয়জনকে হাতের তৈরি নানা জিনিসদেয়া যায়। সেটি হতে পারে নানা রঙের ও ঢঙের কার্ড, কারুকাজ করা রুমাল, নকশিকাঁথা, ওয়ালমেট।

চকলেট : এটি অনেকেরই প্রিয় খাবার। তাই এই দিনে ভালোবাসা আরও মিষ্টি করতে উপহার হিসেবে দিতে পারেন চকলেট।

মনে রাখবেন উপহার যাই হোক, তা যেন উপস্থাপন করা হয় আকর্ষণীয় ঢঙে। কারণ এর মাধ্যমেই দিনটি স্মরণীয় হয়ে থাকবে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram