২৫শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
বেনাপোলে ই-গেট ও যশোরে এসপি অফিস উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী
বেনাপোলে ই-গেট ও যশোরে এসপি অফিস উদ্বোধন করলেন স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ও বেনাপোল প্রতিনিধি : বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশনে স্থাপিত ইলেক্ট্রনিক গেট এবং যশোর পুলিশ সুপারের নবনির্মিত কার্যালয়ের ভবনের উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। শনিবার দুপুরে নবনির্মিত ভবন এবং বিকেলে বেনাপোলে এই গেটের উদ্বোধন করেন তিনি।


যশোরের শার্শার বেনাপোল স্থলবন্দরের ইমিগ্রেশনে স্থাপিত ইলেক্ট্রনিক গেটের মাধ্যমে এক মিনিটের কম সময়ে ইমিগ্রেশনের কাজ শেষ করতে পারবেন ভারতে যাতায়াতকারী পাসপোর্ট যাত্রীরা। ম্যানুয়াল পদ্ধতির ঝামেলা না থাকায় সর্বোচ্চ ৩০ থেকে ৪০ সেকেন্ডে ইমিগ্রেশন সম্পন্ন করতে পারবেন যাত্রী নিজেই। ফলে দীর্ঘ লাইনে দাঁড়ানোর ভোগান্তি না থাকায় ই-পাসপোর্ট ব্যবহার করে সহজে ইমিগ্রেশন সম্পন্ন করা যাবে।


শনিবার বিকেলে ই-গেট উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘স্মার্ট বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ই-পাসপোর্ট ও ই-গেটের মাধ্যমে ডিজিটালাইজড ইমিগ্রেশন কার্যক্রম পরিচালনার পরিকল্পনা গ্রহণ করেছেন। যাত্রীসেবার মানোন্নয়নে দ্রুত ও নিরাপদ ইমিগ্রেশনের জন্য ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের সব প্রধানমন্ত্রীর এ সুদূরপ্রসারী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে সদা সচেষ্ট থাকবে।’


অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ, স্থানীয় সরকার পল¬ী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, সুরক্ষা বিভাগের সচিব আব্দুল্লাহ আল মাসুদ চোধুরী, বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল নুরুল আনোয়ার, যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, বেনাপোল কাস্টমস কমিশনার আব্দুল হাকিম ও জেলা পুলিশ প্রলয় কুমার জোয়ার্দার প্রমুখ।


এর আগে শনিবার দুপুরে যশোর পুলিশ সুপারের নবনির্মিত কার্যালয়ের ভবন উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। শহরের কেন্দ্রীয় শহিদ মিনার এলাকায় ৪ তলা বিশিষ্ট এই আধুনিক পুলিশ সুপারের কার্যালয় ভবন নির্মাণে ব্যয় হয়েছে ৮ কোটি ৩০ লাখ টাকা।


এই উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেন, আওয়ামী লীগ ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাস করে না। পেশিশক্তি, বন্দুকের নলের মাধ্যমে ক্ষমতায় যাওয়ায় বিশ্বাস করে না আওয়ামী লীগ। আওয়ামী লীগ সবসময়ই বিশ্বাস করে জনগণেই তার মূল শক্তি। তাই জনগনের ভোট-ব্যালটের মাধ্যমে আবারও আওয়ামী লীগ ক্ষমতায় যাবে। একই সাথে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাবে।


অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি উল্লেখ করেন, রাজনৈতিক মাঠ সব দলের জন্য উন্মুক্ত। রাজনৈতিক মাঠ সবার জন্য উন্মুক্ত বলেই সব দল সভা সমাবেশ করতে পারছে।


তিনি আরো বলেন, বর্তমান সরকার যেভাবে সন্ত্রাসী কার্যক্রমকে দমন বা নিয়ন্ত্রণ করছে তা আজ বিশ্বব্যাপী প্রশংসিত। আইনশৃঙ্খলা বাহিনী ও কমিউনিটি পুলিশের সদস্যদের সমন্বয়ে আমরা সন্ত্রাস ও জঙ্গিবাদ সফলভাবে দমন করেছি। পুলিশকে জনগণের বাহিনীতে পরিণত করেছে সরকার। দেশের থানাগুলোকে পর্যায়ক্রমে আধুনিকায়ন করা হচ্ছে। পুলিশের দক্ষতা বৃদ্ধিতে প্রযুক্তিগত বিভিন্ন সুবিধা সংযুক্ত করা হয়েছে।


অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্থানীয় সরকার বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমেদ এমপি, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান, খুলনা রেঞ্জের ডিআইজি মঈনুল হক। স্বাগত বক্তব্য রাখেন পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যশোর-২ আসনের সংসস সদস্য মেজর জেনারেল (অব.) ডা. নাসির উদ্দিন, যশোর-৩ এর এমপি কাজী নাবিল আহমেদ, যশোর-৬ আসনের এমপি শাহীন চাকলাদার এমপি, জননিরাপত্তা বিভাগের সচিব আব্দুল¬াহ আল মাসুদ চৌধুরী, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর মোহাম্মদ নূরুল আনোয়ার, জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।


এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এমপির যশোর ও বেনাপোলে আগমন উপলক্ষে সড়কের বিভিন্ন স্থানে বিলবোর্ডসহ সরকারের উন্নয়নের নানা দৃশ্য প্রদর্শন করা হয়। #

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram