২০শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
কার্টলি অ্যামব্রোস
বিশ্বকাপ জিতবে ওয়েস্ট ইন্ডিজ, বিশ্বাস অ্যামব্রোসের

ক্রীড়া ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরে যারা গ্রুপ পর্ব পার হতে পারেনি, সেই ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে এবার বড় স্বপ্ন দেখছেন কার্টলি অ্যামব্রোস। ক্যারিবিয়ান কিংবদন্তি পেসারের বিশ্বাস, ব্যর্থতার বলয় ভেঙে এবার নিজেদের মেলে ধরবেন তার উত্তরসূরিরা। একমাত্র দল হিসেবে গড়বেন তিনটি শিরোপা জয়ের কীর্তি।

টি-টোয়েন্টির দুটি বৈশ্বিক শিরোপা জেতা দুই দলের একটি ওয়েস্ট ইন্ডিজ। ২০১২ ও ২০১৬ আসরে বিশ্বকাপ ঘরে তুলেছিল ড্যারেন স্যামির নেতৃত্বাধীন দল। ইংল্যান্ডও দুইবার ট্রফিতে চুমু আঁকে, ২০১০ ও ২০২২ সালে। শিরোপাধারীদের ছাড়িয়ে যেতে এবারের ক্যারিবিয়ান দলে সব ধরনের রসদ দেখছেন অ্যামব্রোস।

বৈশ্বিক আসরে ওয়েস্ট ইন্ডিজের সাম্প্রতিক পারফরম্যান্স অবশ্য বেশ বাজে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্ব পার করতে পারেনি তারা। গত বছরের ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতাই অর্জন করতে পারেনি এই সংস্করণে দুইবারের চ্যাম্পিয়নরা।
রভম্যান পাওয়েলের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজকে এবার অবশ্য ভিন্নই মনে হচ্ছে অ্যামব্রোসের। টি-টোয়েন্টিতে গত ১৪ মাসে বেশ ভালো পারফরম্যান্স করেছে দলটি। শক্তিশালী দক্ষিণ আফ্রিকা, ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছে তারা।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। সহ আয়োজক যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধনে উপস্থিত ছিলেন আসন্ন আসরের শুভেচ্ছাদূত অ্যামব্রোস। সেখানেই উত্তরসূরিদের উজ্জ্বল সম্ভাবনার কথা বলেন তিনি।

“আমাদের খুবই ভালো একটা দল আছে। যখন আমরা এখানে কথা বলছি, তারা (ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়রা) অ্যান্টিগায় ক্যাম্পে রয়েছে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করছে।”
“আমার বিশ্বাস, ছেলেরা ধারাবাহিক ও স্মার্ট ক্রিকেট খেলা শুরু করলে আমরা ট্রফি জিততে পারব। এটা (বিশ্বকাপ জেতা) সহজ হবে না। তবে আমরা দুই দেশের মধ্যে একটি, যারা দুইবার শিরোপাটি জিতেছি। তাই আমরা এটাকে তিন বানানোর চেষ্টা করব। আর ঘরের মাঠে কোনো দল এই শিরোপা জিততে পারেনি। তাই ছেলেদের ভালো করার জন্য এসব অনুপ্রেরণা জোগাবে এবং আশা করি, তারা পারবে।”

আসরে ‘সি’ গ্রুপে নিউ জিল্যান্ড, আফগানিস্তান, পাপুয়া নিউ গিনি ও উগান্ডার সঙ্গে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২ জুন পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ক্যারিবিয়ানরা।

পাওয়েলের দলকে নিয়ে স্বপ্ন দেখলেও বাস্তবতা জানেন সর্বকালের সেরা ফাস্ট বোলারদের একজন হিসেবে বিবেচিত অ্যামব্রোস। তার মতে, এখন টি-টোয়েন্টিতে সব দলই নিজেদের দিনে যেকোনো দলকে হারাতে পারে। তাই বিশ্বকাপ জেতা যে সহজ হবে না, উত্তরসূরিদের মনে করিয়ে দিলেন তিনি।

“আমার অনেক ক্রিকেটারকেই ভালো লাগে। তাদের ভালো করা দেখার জন্য মুখিয়ে আছি। গর্বিত অ্যান্টিগাবাসী ও ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড় হিসেবে আমি চাই ওয়েস্ট ইন্ডিজ জিতুক।”

“কাজটা সহজ হবে না। কারণ টি-টোয়েন্টি ক্রিকেটে প্রতিটি দলেরই অন্য যেকোনো দলকে হারানোর সমান সুযোগ থাকে। এটাই টি-টোয়েন্টি ক্রিকেটের ধরন। রোমাঞ্চকর এক টুর্নামেন্ট হতে যাচ্ছে। আমি ওয়েস্ট ইন্ডিজকেই সমর্থন করব।”

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram