২১শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
বিপুল ভোটে ময়মনসিংহ নগরপিতা হলেন টিটু

সমাজের কথা ডেস্ক : ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচনে জনগণের আস্থায় আবারও লক্ষাধিক ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন ইকরামুল হক টিটু। শনিবার রাতে বেসরকারি ফলাফলে তিনি জয়লাভ করেছেন।
শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত নগরীর তারেক স্মৃতি মিলনায়তনে এই ফলাফল ঘোষণা করেন মসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বেলায়েত হোসেন চৌধুরী।
১২৮টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফল থেকে দেখা যায় ইকরামুল হক টিটু টেবিল ঘড়ি প্রতীক পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪ ভোট। তার নিকটতম প্রতীদ্বন্দ্বী সাদেকুল হক খান মিল্কি টজু হাতি প্রতীক পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ ভোট। এর ব্যবধান ১ লাখ ৩ হাজার ৮৪১।
এছাড় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সভাপতি এহতেশামুল আলম ঘোড়া প্রতীক পেয়েছেন ১০ হাজার ৭৭৩ ভোট। এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এরমধ্যে ভোট পড়েছে ১ লাখ ৮৮ হাজার ৯৪৮ এবং শতকরা হার ৫৬.৩০ শতাংশ।

এনিয়ে পৌরসভা থেকে সিটি করপোরেশনে রূপান্তর পর্যন্ত টানা তৃতীয় বার মেয়র ও প্রশাসকের দায়িত্ব পালন করতে যাচ্ছেন ইকরামুল হক টিটু। এর মাধ্যমে নিজের বিপুল জনপ্রিয়তার বিষয়টি আবারও প্রমাণ হয়েছে বলে মনে করছেন সাধারণ নগরবাসী। ফলাফল ঘোষণা শুরু হবার পর থেকেই টিটুর সমর্থক ও অনুসারীরা বিজয়োল্লাস করতে থাকেন। এসময় স্লোগান, মিছিল ও আতশবাজি জ্বালিয়ে নিজেদের উচ্ছাস প্রকাশ করতে দেখা যায় নেতাকর্মীদের।

এর আগে সকাল থেকে নগরীর ১২৮টি কেন্দ্রে শতভাগ ইভিএম এর মাধ্যমে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। প্রতিটি ভোটকেন্দ্রেই ভোটারদের উপস্থিতি লক্ষ্যণীয় ছিল। সাধারণ নারী পুরুষ ও নবীন ভোটারদের পাশাপাশি প্রবীণ ভোটাররাও এসে ভোট দিয়েছেন। ইভিএম এ কিছুটা ধীরগতি থাকলেও শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে সবাই তাদের সন্তুষ্টির কথা জানান।

নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে গ্রহণের লক্ষ্যে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি ১৭টিম র‌্যাব, ৭ প্লাটুন বিজিবি, ১১ প্লাটুন এপিবিএন, ৩৩ প্লাটুন পুলিশ ও আনসার এবং গোয়েন্দা প্রতিষ্ঠানগুলোর তৎপড়তা ছিল চোখে পড়ার মত। এছাড়া ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তারাও বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেছেন নিয়মিত।

মেয়র পদে জয়লাভ করার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ইকরামুল হক টিটু সকল ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জানান, আগামীতে ময়মনসিংহ নগরীকে সমৃদ্ধ ও স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলতে এবং আওয়ামী লীগ সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে পরাজিত প্রার্থীদের সাথে ঐক্য বজায় রেখে নিরলস ভাবে কাজ করে যাবেন। মেয়র পদে জয়লাভ করে তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানান।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram