২৬শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
বাস্কেটবলে চ্যাম্পিয়ন যশোর এমএম কলেজ
বাস্কেটবলে চ্যাম্পিয়ন যশোর এমএম কলেজ


নিজস্ব প্রতিবেদক : যশোর সরকারি মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় (এম এম কলেজ) জাতীয় বিশ^বিদ্যালয় আন্তঃকলেজ ক্রীড়া প্রতিযোগিতার বাস্কেটবলে চ্যাম্পিয়ন হয়েছে। এছাড়া দলীয় হ্যান্ডবলে (পুরুষ) ৪র্থ, হ্যান্ডবলে (নারী) ৫ম হয়েছে।

এছাড়া বিকেএসপিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় দক্ষিণবঙ্গের ঐতিহ্যবাহী একক ইভেন্টে সাঁতারে রোপ্য ও ব্রোঞ্জ পদক অর্জন করেছে। এর আগে, বিভাগীয় পর্যায়ে ৬টি ইভেন্টের মধ্যে কলেজটি দলীয় ক্যাটাগরিতে তিনটিতে চ্যাম্পিয়ন, একক ইভেন্টে দুটি সর্বমোট ৪টি স্বর্ণপদক এবং সুইমিংয়ে তিনটি স্বর্ণপদক, অ্যাথলেটিক্সে ৮টির মধ্যে একটিতে স্বর্ণপদক অর্জন করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৯ মার্চ সাভারে বিকেএসপিতে জাতীয় বিশ^বিদ্যালয়ের ‘আন্তঃকলেজ ক্রীড়া, সংস্কৃতি ও বিতর্ক প্রতিযোগিতার বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা শুরু হয়। সেখানে দলীয় ইভেন্টে হ্যান্ডবল (পুরুষ+নারী) ও বাস্কেটবল (পুরুষ) এবং ব্যক্তিগত ইভেন্ট সাঁতার (পুরুষ+নারী) ও চাকতি নিক্ষেপে (নারী) অংশগ্রহণ করে বাস্কেটবল এ চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক অর্জন করে। পুরুষ সাঁতারে আল আমিন হোসেন আকাশ ফ্রি স্টাইলে রৌপ্য এবং ব্রেস্টস্ট্রোকে ব্রোঞ্জ অর্জন করেন। বাস্কেটবলে এম এম কলেজের প্রতিপক্ষ ছিলো বরগুনার সরকারি পাথরঘাটা কলেজ। বাস্কেটবল টিমে ছিলেন, আকাশ (অধিনায়ক), সজিবুর রহমান রাতুল, রাহাত, রাকিব, এজাজ, মহিন, অমিও, মিরাজ নাঈম।

বিজয়ী শিক্ষার্থীরা জানিয়েছেন, কলেজের শারীরিক শিক্ষক গাজী মো. সালাউদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি এম এম কলেজ এই গৌরবময় অর্জন করেছে। এদিকে, ইভেন্টে সাফল্য অর্জনকারীরা কলেজে আসলে বিজয়ীদের শুভেচ্ছা জানান প্রতিষ্ঠানটির অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তারসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা। এর আগে, চলতি বছরের ২২ জানুয়ারি থেকে ‘আন্তঃকলেজ ক্রীড়া, সংস্কৃতি ও বিতর্ক প্রতিযোগিতা ২০২৩’ শুরু হয়।

দেশব্যাপী এ আয়োজনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রথমে এই প্রতিযোগিতা উপজেলায় চ্যাম্পিয়নরা খেলে জেলার অধিভুক্ত জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে। জেলার চ্যাম্পিয়ন প্রতিষ্ঠানগুলো বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেয়। বিভাগীয় পর্যায়ে গত ২৪ ও ২৫ ফেব্রুয়ারি খুলনা বিএল কলেজে খুলনা বিভাগের ১০টি জেলার ১০টি প্রতিষ্ঠান অংশ নেয়।

প্রতিযোগিতায় হ্যান্ডবল (পুরুষ), হ্যান্ডবল (নারী) ও বাস্কেটবল (পুরুষ) দলীয়ভাবে চ্যাম্পিয়ন হয় এমএম কলেজ। প্রতিযোগিতায় খুলনার বয়রা কলেজ এবং ঝিনাইদহ কেসি কলেজের বিপক্ষে এম এম কলেজ চ্যাম্পিয়ন হয়। এছাড়া একক প্রতিযোগিতায় সুইমিংয়ে তিনটি স্বর্ণপদক ও অ্যাথলেটিক্সে ৮টির মধ্যে একটিতে স্বর্ণপদক পেয়েছেন।

যশোর সরকারি এম এম কলেজের অধ্যক্ষ প্রফেসর মর্জিনা আক্তার বলেন, আমাদের কলেজে শিক্ষার্থীরা পড়াশোনার পাশাপাশি ক্রীড়াঙ্গনেও ভালো করছে এটার কৃতিত্ব দাবিদার শিক্ষক ও শিক্ষার্থীরা। আমরা চেষ্টা করছি এখানকার শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা সাহিত্য সংস্কৃতি চর্চায় তারা যেন আলোকিত ও পরিপূর্ণ মানুষ হয়ে গড়ে উঠতে পারে। শুধু পড়াশোনা থেকেই শুধুমাত্র একজন শিক্ষার্থী পরিপূর্ণ হতে পারবে না। আদর্শ মানুষ হিসেবে গড়ে উঠতে দরকার জ্ঞানচর্চার পাশাপাশি সাহিত্য, ক্রীড়া ও সংস্কৃতি চর্চার। এটা আমরা মনেপ্রাণে বিশ্বাস করি বলেই বেশি গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram