১৩ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
বড়বাজারে ‘শয়তানের নিঃশ্বাস’ চক্রেরখপ্পরে নারী, খোয়ালেন র্স্বণের চেইন
বড়বাজারে ‘শয়তানের নিঃশ্বাস’ চক্রেরখপ্পরে নারী, খোয়ালেন র্স্বণের চেইন

নিজস্ব প্রতিবেদক : যশোরের বড়বাজারে এসে এক নারী ভয়ঙ্কর প্রতারকচক্র ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের নিঃশ্বাস’র খপ্পরে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। প্রতারক চক্র তাকে সম্মোহন করে একভরি ওজনের স্বর্ণের চেইন নিয়ে সরে পড়েছে। সোমবার বিকেলে ঘটনাটি ঘটেছে শহরের গাড়িখানা রোডে। ঘটনার শিকার শাহানারা আক্তার শহরতলী বাহাদুরপুর এলাকার আসাদুজ্জামানের স্ত্রী। তিনি বর্তমানে যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


পঞ্চাশোর্ধ্ব শাহানারা আক্তার সোমবার বিকালে বাড়ি থেকে যশোর শহরের বড়বাজারে আসেন গৃহস্থলীর জিনিসপত্র কিনতে। কেনাকাটা শেষে বাজারেই তিন অজ্ঞাত যুবকের সঙ্গে তার পরিচয় হয়। আলাপচারিতার ফাঁকে কৌশলে নেশাদ্রব্য নাকের কাছে নিয়ে শুকিয়ে তাকে স্মৃতিভ্রম করেন। এরপর অজ্ঞাত তিন যুবকের কথামতো শহরের এক প্রান্তে যেয়ে প্রতারকরা ওই নারীর গলা থেকে স্বর্ণলংকার খুলে নেন। এসব নিয়ে দ্রুতই সটকে পরেন তারা।
শাহানারা বুঝতেই পারেননি যে প্রতারকচক্রটি তার গলা থেকে খুলে নিচ্ছে তার এসব মূল্যবান জিনিসপত্র। এই বিষয়ে ভুক্তভোগী শাহানারা আক্তার যশোর কোতোয়ালি মডেল থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।


পুলিশ সূত্রে জানাগেছে, যশোরে অভিনব কৌশলে ছড়িয়ে পড়ছে নানা প্রতারণা ও ছিনতাই। প্রতারণার নিত্যনতুন পন্থা অবলম্বন করে ভুক্তভোগীর কাছ থেকে সর্বস্ব লুটে নিচ্ছে একটি ভয়ংকর অপরাধী চক্র। অপরাধ সংগঠিত করতে তারা ব্যবহার করছেন ভয়ংকর মাদক স্কোপোলামিন। অপরাধ জগতে যার পরিচিতি ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের নিঃশ্বাস’ নামে। শয়তানের নিঃশ্বাস মাদক একটি হেলুসিনেটিক ড্রাগ। পাশ্চাত্যের এই ভয়ংকর মাদক এখন যশোরের সংঘবদ্ধ একটি অপরাধী চক্রের হাতে। এ পন্থায় একজন প্রতারক কিংবা ছিনতাইকারী ভুক্তভোগীকে চাইলেই কাবু করে নিজের ইশারায় নাচাতে পারেন।

প্রতারক যে নির্দেশনাই দেবেন, তা-ই অক্ষরে অক্ষরে পালন করবেন সেই নিরীহ ভুক্তভোগী। ইতোমধ্যে যশোরে একটি বড় প্রতারক চক্র আটক করেছে জেলা পুলিশ। তবে ভুক্তভোগী শাহানারা আক্তার ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের নিঃশ্বাস’ নামে চক্রের হাতে প্রতারিত হয়েছে কিনা সেটা তদন্ত সাপেক্ষ।


ভুক্তভোগী শাহানারা আক্তার বলেন, ‘দুপুরে বাড়ি থেকে শহরে আসি। বড়বাজারের গৃহস্থলির জিনিসপত্র কিনে বাড়ি ফিরছিলাম। বাজারের জব্বর এন্ড সন্সের সামনে তিন যুবক আমার সঙ্গে কথা বলতে থাকে। এক পর্যায়ে কৌশলে নেশাদ্রব্য নাকের কাছে নিয়ে শুকিয়ে তাকে স্মৃতিভ্রম করে। এর পর তাদের কথামতো আমি বাজারে ঘুরতে থাকি। বাজারের মধ্যে একটি প্যাকেট ধরিয়ে দেন।

প্যাকেটে কি আছে জানি না। পরে খুলে দেখি প্যাকেটের মধ্যে দুটি রুটি। তারা আমাকে স্মৃতিভ্রম করে প্রায় আধাঘন্টার বেশি সময় ঘুরিয়েছে এবং তাদের কথামতো চলেছি। এরপর গাড়িখানাস্থ একটি ব্যাংকের সামনে থেকে আমার গলা থেকে এক ভরি স্বর্ণের হার খুলে নিয়ে গেছে। তারা যখন চেন খুলছিলেন তখন আমি স্মৃতিভ্রমে থাকায় কিছুই বুঝতে পারিনি।

কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ‘স্বর্ণলংকার হারিয়ে এই মহিলাটি কান্নাকাটি করছিলেন। তারপর তাকে উদ্ধার করে থানায় দিয়ে আসি। কারা কখন কিভাবে তার জিনিসপত্র নিয়ে গেছে বলতে পারি না।
যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, ‘ভুক্তভোগী নারীর বিষয়টি তদন্ত করা হচ্ছে। তদন্ত পরেই বলা যাবে নারী কিভাবে প্রতারিত হয়েছেন। এর বাইরে বেশি বলা যাচ্ছে না।


প্রসঙ্গত, ৫ মে যশোরের অভয়নগরে ‘ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের নিঃশ্বাস’ এক প্রতারক চক্রের হাতে প্রতারিত হয়েছিলেন এক মোবাইল ব্যাংকিং ব্যবসায়ী। স্মৃতিভ্রম হয়ে শরিফুল ইসলাম নামে ওই ব্যবসায়ী প্রতারকদের হাতে তুলে দেন ৬ লাখ টাকা। এরপর ঢাকার ভাটারা থানা ও যশোর শহরের সিটি প¬াজা থেকে পৃথক দুটি অভিযান চালিয়ে এই চক্রের দুই ইরানি নাগরিকসহ পাঁচ সদস্যকে আটক করে যশোর পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন বলেন, ডেভিলস ব্রেথ’ বা ‘শয়তানের নিঃশ্বাস চক্রের কয়েক সদস্য আটক করা হয়েছে। এই বিষয়ে পুলিশ কাজ করছে।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram