২১শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়া আর নেই
প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়া আর নেই
152 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : যশোরের প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়া আর নেই। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি … রাজিউন)। তিনি বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি ডেইলি ইন্ডিপেন্ডেন্ট ও বার্তা সংস্থা ইউএনবি’র প্রতিনিধি ছিলেন।

পরিবারের সদস্যরা জানান, বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ সাংবাদিক এমএ মান্নান মিয়া দীর্ঘদিন বাড়িতে শয্যাশায়ী ছিলেন। মঙ্গলবার রাতে তিনি আরও অসুস্থ হয়ে পড়লে তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
মৃত্যুকালে তিনি এক ছেলে দুই মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুর খবর পেয়ে তার পুলিশ লাইন টালিখোলা এলাকার বাড়িতে ছুটে যান দীর্ঘদিনের সহকর্মীরা। স্বজনদের সান্ত¦না দিতে যান শহরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

সাংবাদিক এমএ মান্নানের ছেলে আব্দুল কাউয়ুম জানান, মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে তার বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়। এর এক ঘণ্টা পর তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।
এর আগে গত রোববার (২৬ মার্চ) চিরবিদায় নেন যশোরের জ্যেষ্ঠ নারী সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার শাহানারা বেগম (৬৬)। দু’দিনের ব্যবধানে দু’জন জ্যেষ্ঠ সাংবাদিকের প্রয়াণে যশোরের সাংবাদিকদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

প্রবীণ সাংবাদিক এমএ মান্নান মিয়া ১৯৪২ সালের ১ ফেব্রুয়ারি বাগেরহাটের মোড়েলগঞ্জের চন্ডিপুর গ্রামে জন্মগ্রহণ করেন। রাষ্ট্র বিজ্ঞানে অনার্স ডিগ্রিধারী আব্দুল মান্নান কর্মজীবনে প্রথমে ১৯৬৫-৬৬ সালে শিক্ষকতা করেন। পরে ১৯৭২-৭৯ সাল পর্যন্ত সরকারি চাকরি করেন। তিনি সাংবাদিকতা শুরু করেন ১৯৮০ সালে সাপ্তাহিক এখনই সময় পত্রিকায়। এরপর ১৯৮১ সালে খুলনার দৈনিক জন্মভূমি, ১৯৮২ সালে ঢাকার দৈনিক জনতা, ১৯৮৪ সালে ঢাকার ডেইলি মর্নিং সান, ১৯৯৩ সালে এনএনবি এবং ১৯৯৫ সাল থেকে ডেইলি ইনডিপেন্ডেন্ট পত্রিকায় কর্মরত ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তিনি প্রেসক্লাব যশোর ও যশোর সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।

এদিকে, এমএ মান্নান মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ।
পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করেছেন প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন ও সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান।

এছাড়াও গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু, সাধারণ সম্পাদক এইচ আর তুহিন, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য গোপীনাথ দাস ও শাহাবুদ্দিন আলম, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম.আইউব ও সাধারণ সম্পাদক আকরামুজ্জামান। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram