১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
পিবিআইকে নিরপেক্ষ থেকে সকলের জন্য কাজ করতে হবে বনজ কুমার মজুমদার
পিবিআইকে নিরপেক্ষ থেকে সকলের জন্য কাজ করতে হবে : বনজ কুমার মজুমদার
37 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক: পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার বলেছেন, পিবিআইকে নিরপেড়্গ তদšত্ম করতে হবে, দ্রম্নত তদšত্ম করতে হবে এবং সকলের পড়্গে তদšত্ম করতে হবে। বাদী ও বিবাদীর দুইপড়্গরই ন্যায় বিচার পাওয়ার অধিকার আছে। কোনো লোক যদি পিবিআইএর কাছে আসে তাকে সর্বোচ্চ সহযোগিতা করতে হবে। পিবিআইকে যদি টিকে থাকতে হয় তাহলে এর কোনো বিকল্প নেই।

শুক্রবার বেলা সাড়ে ১২টায় যশোরের পিবিআই কার্যালয়ে এক মতবিনিময় সভায় পিবিআই প্রধান এ কথা বলেন।
তিনি আরো বলেন, নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হন এবং ন্যায় বিচার হতে বঞ্চিতও না হন সে বিষয়ে সতর্ক থাকতে হবে।

এসময় তিনি পিবিআই কর্মকর্তাদের উদ্দেশ্যে মামলা তদšেত্ম সততা, নিষ্ঠা, মামলার সঠিক রহস্য উদ্ঘাটন পূর্বক মামলার গুনগত মান ধরে রাখা এবং সঠিক ও নির্ভুল তদšত্ম রিপোর্ট প্রদান করার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এছাড়াও ক্লুলেস মামলা রহস্য উদ্ঘাটনে বিশেষ গুরম্নত্বারোপ করেন এবং তদšেত্ম মামলার দ্রম্নত নিস্পত্তির স্বার্থে দীর্ঘসূত্রিতা পরিহার করার নির্দেশ প্রদান করেন।

এ সময় তিনি বলেন, পিবিআই গঠন হয়েছিল মামালার সঠিক ও নির্ভুল তদšত্ম করার উদ্দেশ্যে। পিবিআই সারা দেশে সম্পূর্ণ চাপমুক্ত থেকে সঠিক তদšত্ম করে আসছে। একারণে সকল ¯ত্মরের মানুষের কাছে পিবিআই এখন আস্থার জায়গা। তিনি পিবিআইকে এই আস্থা ধরে রাখার জন্য নির্দেশ দেন। এসময় তিনি পিবিআইএর কাজ আরও গতিশীল করতে, খুলনা বিভাগসহ সকল বিভাগে একটি করে ল্যাব স্থাপন করার ঘোষণা দেন। সর্বশেষ তিনি পিবিআই যশোরের সার্বিক কর্মকান্ডের ভূয়ষী প্রশাংসা করেন। সাংবাদিকদের সাথে নিয়েই পিবিআই তাদের গতিশীল কর্মকান্ড অব্যাহত রাখতে চান বলে মšত্মব্য করেন।

এরআগে স্বাগত বক্তব্য দেন পিবিআই যশোরের পুলিশ সুপার রেশমা শারমিন। উপস্থিত ছিলেন, খুলনা পিবিআই পুলিশ সুপার নাইমুল হাসান ও যশোরের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির (ডিএসবি)সহ পিবিআই যশোরের সকল কর্মকর্তা।

এরআগে শুক্রবার সকালে তিনি যশোর জেলা পুলিশ সুপারের কার্যালয় পরিদর্শন করেন। সেখানে সালাম গ্রহণ শেষে পুলিশ কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। তিনি পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে দিকনির্দেশনামুলক বক্তব্য দেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নূর-ই-আলম সিদ্দিকী (প্রশাসন ও অর্থ), অতিরিক্ত পুলিশ সুপার জুয়েল ইমরান (ক সার্কেল) প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 123456
78910111213
14151617181920
21222324252627
282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram