২রা মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ, ১৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
নৌকা ও ঈগল প্রতীকের প্রার্থীর পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক : যশোর—৫ (মনিরামপুর) আসনে নৌকা ও ঈগল প্রতীকের প্রার্থী পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছেন। বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলন করেন যশোর—৫ (মণিরামপুর) স্বতন্ত্র প্রার্থী জেলা কৃষক লীগ নেতা ইয়াকুব আলী। তিনি তার সমর্থকদের উপর হামলা ও হুমকি প্রদানের অভিযোগ করেন। একই সময়ে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন যশোর—৫ (মণিরামপুর) আসনের নৌকার প্রার্থী স্বপন ভট্টাচায্যর্। তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী।

প্রেসক্লাব যশোর মিলনায়তনে সংবাদ সম্মেলনে যশোর—৫ (মণিরামপুর) স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী অভিযোগ করেন, গত চারদিনে ছয়টি ঘটনায় তার অন্তত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। সর্বশেষ বুধবার রাতে উপজেলার কাশিমপুর এলাকায় স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলীর গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। হামলার সময় একাধিক ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। ভাঙচুর করা হয়েছে কয়েকটি মোটরসাইকেল ও গাড়ি। আহত হয়েছেন ৮ জন। নির্বাচনকে কেন্দ্র করে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান আওয়ামী লীগনেতা জিএম মজিদসহ বেশ কয়েকজনকে প্রকাশ্যে বিভিন্ন সমাবেশে হুমকি দিয়ে বক্তব্য দেয়া হচ্ছে।

স্বতন্ত্র প্রার্থী ইয়াকুব আলী অভিযোগ করেন, প্রতিটি জায়গায় হামলার শিকার হলে ঘটনাস্থলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান আলী উপস্থিত হচ্ছেন। সেখানে গিয়ে তিনি উল্টো যারা মার খাচ্ছে তাদেরকেই জরিমানা করছেন। ইতোমধ্যে তিনি ঈগল প্রতীকের একাধিক নেতাকর্মীকে জরিমানা করেছেন। সহকারী কমিশনার (ভূমি) হাসান আলী দায়িত্বে থাকলে এখানে সুষ্ঠু ভোট হবে না। এজন্য তাকে প্রত্যাহার করার দাবি জানান তিনি।

এদিকে, বৃহস্পতিবার দুপুরেই মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেন যশোর—৫ (মণিরামপুর) আসনের নৌকার প্রার্থী স্বপন ভট্টাচায্যর্। তিনি বলেন, আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী। আমি সরকারি সুযোগ সুবিধা না নিয়েই ভোট করছি। নির্বাচনের সকল নীতিমালা মেনেই কাজ করছি। এবার দিয়ে আমার চতুর্থ নির্বাচন হবে। কোন অনিয়ম কিংবা প্রভাবিত করার মত কোন কাজ করার প্রশ্নই আসে না। তিনি বলেন, প্রশাসন আমাদের বিরুদ্ধেও কিন্তু জরিমানা করেছে। আমাদেরকে ছাড় দেয়নি। বিজয় দিবসের র‌্যালিতেও আমাদের জরিমানা করা হয়েছে। প্রশাসন এত দুর্বল নয়, যে আমাদের আমার অনুকূল্য মেনেই কাজ করবে। নির্বাচন কমিশন খুবই কঠোর। নিরক্ষেপভাবে নির্বাচন কমিশন কাজ করছে।

অভিযোগের বিষয়ে সহকারী কমিশনার (ভুমি) হাসান আলী সাংবাদিকদের বলেন, ‘স্বতন্ত্র প্রার্থীর অভিযোগ মনগড়া। যারা আচারণ বিধি লঙ্ঘন করছে, তাদেরকেই জরিমানা করা হয়েছে। সেটা কোন দল সেটা বিবেচ্য বিষয় না। তার অভিযোগ মিথ্যা।’

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
1234567
891011121314
15161718192021
22232425262728
293031 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram