২৮শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
নড়াগাতী-বাঐসোনা সড়ক সংস্কারে
উপকরণের মান নিয়ে প্রশ্ন
216 বার পঠিত


জিহাদুল ইসলাম, কালিয়া (নড়াইল) : নড়াইলের কালিয়া উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায় পুরোনো সড়ক সংস্কার কাজে ব্যবহৃত ইট খোয়ার মান নিয়ে প্রশ্ন তুলেছেন স্থানীয়রা। তারা বলছেন তিন নম্বর মানের ইট ও পোড়া মাটি দিয়ে রাস্তা সংস্কার করা হচ্ছে। গুরুত্বপূর্ণ এ সড়কটি যেনতেনভাবে সংস্কার হলে আবারো ভেঙ্গে যাবে।
কালিয়া এলজিইডি অফিসের তত্ত¡াবধানে নড়াগাতী-বাঐসোনা ২ কিলোমিটার সড়ক সংস্কারের কাজ পেয়েছে খুলনার ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স তালুকদার এন্টারপ্রাইজ। অবশ্য তাদের লাইসেন্স ব্যবহার করে কাজটি করছেন মাদারীপুরের ঠিকাদার মহিউদ্দিন তালুকদার।
৬ ফেব্রæয়ারি (সোমবার) সরেজমিনে গেলে দেখা গেছে, সড়কে ৩ নং মানের ইটের খোয়া ও সড়কের পাশের হ্যাজিং নিম্নমানের ইট দিয়ে নির্মাণ করা হয়েছে। এছাড়া সংস্কার কাজ তদারকিতে কোনো কার্য সহকারীকে (ওয়ার্ক এসিস্টেন্ট) দেখা যায়নি।
স্থানীয় ও পথচারীরা জানান, এই সড়কটি নড়াগাতী থানায় আসার একটি গুরুত্বপূর্ণ সড়ক। রাস্তা সংস্কারে নিম্নমানের পচা ইট ও পোঁড়া মাটির মত সুড়কি ব্যবহার করে বালু দিয়ে ঢেকে দেওয়া ও হ্যাজিংয়ে নিম্নমানের ইট ব্যবহার করা চরম অন্যায়।
ঠিকাদার মহিউদ্দিন তালুকদারের ব্যবহৃত (০১৭২১৫৫৩৩৩৩৪) মুঠোফোনে কথা বলে জানা যায় ৮৯ লাখ টাকার কাজটি তিনি করছেন। ওই সড়ক সংস্কারে কোনো নিম্নমানের ইট-বালু ব্যবহার করা হচ্ছে না, তবে কিছু জায়গা খারাপ হতে পারে বলে তিনি স্বীকার করেছেন। কাজের সাইডে তিনি মাঝে মাঝে আসেন বলে জানান।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী প্রনব কান্তি বল এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি সরাসরি কথা বলবেন বলে জানান। সাক্ষাত হলেও তিনি এ বিষয়ে কথা বলেননি।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram