১৮ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
নড়াইল—২ আসনে ৪ প্রার্থীকে জরিমানা

নড়াইল প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী প্রার্থীর আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নড়াইল—২ (সদরের একাংশ ও লোহাগড়া উপজেলা) আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী মাশরাফী বিন মোত্তর্জাকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৫ ডিসেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট অনিসুর রহমান এ জরিমানা করেন। জরিমানায় মাশরাফী বিন মোত্তর্জার পক্ষে তাঁর প্রতিনিধিকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। নড়াইল পৌরসভা এলাকার স্থাপনায় পোস্টার সাঁটানোর অভিযোগে এ জরিমানা করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান জানান, আচরণবিধি অনুযায়ী পৌরসভার মধ্যে নির্বাচনী পোস্টার রশি দিয়ে ঝুলানোর কথা। কিন্তু তাঁর পোস্টার দেয়ালে ও বৈদ্যুতিক খুঁটিতে লাগানো হয়েছে। এ জন্য নৌকা প্রতীকের প্রার্থীর প্রতিনিধিকে জরিমানা করা হয়েছে।

এছাড়া নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে এ সংসদীয় আসনের মালিবাগ এলাকায় জাতীয় পার্টি মনোনীত প্রার্থী খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজকে (লাঙ্গল প্রতীক) ১৫ হাজার টাকা, গণফ্রন্ট মনোনীত প্রার্থী লতিফুর রহমানকে (মাছ প্রতীক) ৩ হাজার টাকা এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী হাফেজ মাওলানা মাহবুবুর রহমানকে (মিনার প্রতীক) ২ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম এ জরিমানা করেন। নিয়মানুযায়ী এ তিন প্রার্থীর প্রতিনিধিকে জরিমানা করা হয়েছে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী জানান, নিয়মিত পর্যবেক্ষণে আচরণবিধি লঙ্ঘন ধরা পড়ায় প্রার্থর্ীদের জরিমানা করা হয়েছে। নির্বাচনী কার্যক্রম শেষ হওয়ার আগ পর্যন্ত এ পর্যবেক্ষণ অব্যাহত থাকবে বলে তিনি জানান।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram