২১শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে যশোরে অভিযান

নিজস্ব প্রতিবেদক : দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে যশোর শহর ও চৌগাছায় অভিযান পরিচালিত হয়েছে। এ সব অভিযানে জরিমানার পাশাপাশি বিক্রতাদের সতর্ক করা হয়।
যশোর শহরের বড় বাজার ও কাঠের পুল এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে ৩ টি দোকানে জরিমানা করেছে । শনিবার (১৬ মার্চ) বিকেলে এই অভিযান পরিচালিত হয়। অভিযানটি পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দা তামান্না তাসনীম।

অভিযান সূত্রে জানা গেছে, এসময় বিসমিল¬াহ বিফ হাউজ কে ৩৮ ধারায় ১ হাজার টাকা, মদিনা ফল ঘর কে ৩৭ ধারায় ১ হাজার টাকা ও শাহাজাহান ভ্যারাইটিজ স্টোর কে ৩৮ ধারায় ১ হাজার টাকা মোট ০৩ টি প্রতিষ্ঠানকে ভোক্তা—অধিকার বিরোধী কার্যের অপরাধে প্রশাসনিক ব্যবস্থায় ৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। এ সময় ব্যবসায়ীদের ডিম, মুরগী, ছোলাসহ কৃষি বিপণন অধিদপ্তর হতে দাম বেধে দেয়া ২৯টি পণ্যের বিষয়ে সতর্ক করা হয়। ব্যবসায়িদের ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। এছাড়া সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়।

এ সময় আরোও উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা—অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও নিরাপদ খাদ্য কর্মকর্তা কুতুব উদ্দিন, মাঠ ও বাজার পরিদর্শক, কৃষি বিপণন অফিস এবং জেলা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে জানা গেছে।

এদিকে যশোরের চৌগাছায় রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ রাখতে স্থানীয় বাজারের বিভিন্ন দোকান, শপিংমলে অভিযান চালিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার, ভূমি সহকারী কমিশনার ও থানা অফিসার ইনচার্জ।

শনিবার দুপুরে অভিযানকালে বিভিন্ন দোকানের মালামাল মূল্য তালিকা ও আমদানি মালের মেমো রাখার জন্য ব্যবসায়ীদের অবহিত করা হয়।
অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সুস্মিতা সাহা, ভূমি সহকারী কমিশনার গুঞ্জন বিশ্বাস, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী।

সম্পাদক ও প্রকাশক : শাহীন চাকলাদার  |  ভারপ্রাপ্ত সম্পাদক : আমিনুর রহমান মামুন।
১৩৬, গোহাটা রোড, লোহাপট্টি, যশোর।
ফোন : বার্তা বিভাগ : ০১৭১১-১৮২০২১, ০২৪৭৭৭৬৬৪২৭, ০১৭১২-৬১১৭০৭, বিজ্ঞাপন : ০১৭১১-১৮৬৫৪৩
Email : samajerkatha@gmail.com
পুরাতন খবর
FriSatSunMonTueWedThu
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930 
স্বত্ব © samajerkatha :- ২০২০-২০২২
crossmenu linkedin facebook pinterest youtube rss twitter instagram facebook-blank rss-blank linkedin-blank pinterest youtube twitter instagram